বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ভূমিকম্পে প্রাণ গেলো ৫৫ ফিলিস্তিনি শরণার্থীর

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:৫১ পিএম

তুরস্কে ভয়াবহ ভূমিকম্পে লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যা। ইতোমধ্যেই তুরস্ক ও সিরিয়ায় প্রায় ৮ হাজার মানুষ মারা গেছেন। এখনো হাজারো মানুষ ধ্বংসস্তুপের ভেতরে আটকা আছেন বলে ধারণা করা হচ্ছে। ভূমিকম্পে ৫৫ ফিলিস্তিনি শরণার্থীর মৃত্যু হয়েছে। -ওয়াফা

তুরস্কে ফিলিস্তিনের রাষ্ট্রদূত ফায়েদ মুস্তাফা মঙ্গলবার বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, আরও ২৩ ফিলিস্তিনি শরণার্থী নিহত হওয়ায় মৃতের সংখ্যা বেড়ে ৫৫ হয়েছে। টেলিফোনে ওয়াফাকে (পালেস্টিনিয়ান নিউজ অ্যান্ড ইনফরমেশন এসেন্সি) এ তথ্য নিশ্চিত করেন ফায়েদ মুস্তাফা। এর মধ্যে লাতাকিয়ার রামল শরণার্থী শিবিরের ধ্বংসস্তূপের নিচ থেকে ১৩টি, জাবেলে পাঁচটি, আলেপ্পোতে তিনটি ও সিরিয়ার জিন্দিরেস শহর থেকে একটি মরদেহ উদ্ধার করা হয়েছে।

ভয়ঙ্কর ভূমিকম্পে তিনটি ফিলিস্তিনি শরণার্থী শিবির বেশ ক্ষতিগ্রস্ত হয়েছে। এর মধ্যে রয়েছে লাতাকিয়ার রামল শরণার্থী শিবির, নিরাব ক্যাম্প ও আলেপ্পোর হান্দ্রাত। তুরস্কে আনুষ্ঠানিকভাবে ৫ হাজার ৮৯৪ জন মারা যাওয়ার ঘোষণা দেওয়া হয়েছে। অপরদিকে সিরিয়ায় ১ হাজার ৯৩২ জন মারা গেছেন বলে জানানো হয়েছে।

তবে এ সংখ্যা আরও অনেক বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। কারণ এখনো ধ্বংসস্তূপের নিচে আটকে পড়ে আছেন হাজার হাজার মানুষ। বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) কর্মকর্তারা ধারণা করছেন যে এই ভূমিকম্পে ২০ হাজার মানুষ মারা যেতে পারে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন