মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

খুলনাকে হারিয়ে শীর্ষে থেকেই কোয়ালিফাইয়ারে মাশরাফির সিলেট

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০২৩, ৫:১৭ পিএম

বিপিএলের শুরু থেকেই পয়েন্ট তালিকায় শীর্ষে ছিল মাশরাফির সিলেট। আর দারুণ জয়ে গ্রুপ পর্বে জয় নিয়ে টুর্নামেন্টের শীর্ষে থেকে সবার আগে কোয়ালিফাইয়ার নিশ্চিত করল মাশরাফিরা।

বুধবার মিরপুরে খুলনাকে ৮ উইকেটে হারায় তারা। খুলনার দেয়া ১১৪ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ১৭.৩ ওভারে ৪ উইকেটে ১১৪ রান তোলে।

শীর্ষস্থান ধরে রেখে আরও একটি জয়ে নিজেদের অবস্থান শক্ত করল মাশরাফী বিন মোর্ত্তজার সিলেট স্ট্রাইকার্স। এ মুহূর্তে ১৮ পয়েন্ট নিয়ে সবার ওপরে অবস্থান করছে দলটি। খুলনা টাইগার্সের বিপক্ষের এ ম্যাচটি ছিল বিপিএলের নবম আসরে সিলেটের প্রথম পর্বের শেষ ম্যাচ। ম্যাচটিতে ৬ উইকেটের জয় পেয়েছে মাশরাফীর দল।

বুধবার (৮ ফেব্রুয়ারি) মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে মুখোমুখি হয় সিলেট স্ট্রাইকার্স ও খুলনা টাইগার্স। ম্যাচটিতে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় খুলনা। নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে দলটি করে ১১৩ রান। জবাবে ১৭.৩ ওভারে ৪ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় সিলেট।

বিপিএলে সবার আগে প্লে-অফ নিশ্চিত করে সিলেট। এরপর বরিশাল-কুমিল্লা ও রংপুর শেষ চার নিশ্চিত করে। টুর্নামেন্টে পয়েন্ট তালিকায় শীর্ষে থাকা দুই দল প্রথম কোয়ালিফাইয়ারে অংশ নেবে। নেই দলের মধ্যে জয়ী দল ফাইনাল খেলবে। হেরে গেলেও ফাইনালে উঠার সুযোগ থাকবে।

তৃতীয় ও চতুর্থ স্থানে থাকা দলের মধ্যে জয়ী দলের বিপক্ষে দ্বিতীয় কোয়ালিফাইয়াল খেলবে। সেই ম্যাচে জয়ী দল দ্বিতীয় দল হিসেবে ফাইনালে খেলবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন