শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

শিক্ষার্থীদের বিশ্বমানের শিক্ষায় শিক্ষিত করতে সরকার কাজ করছে : শামীম

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০২৩, ১০:২৫ পিএম

পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেছেন, বাংলাদেশকে উন্নত ও স্মার্ট রাষ্ট্রে পরিণত করার জন্য শিক্ষার্থীদেরকে বিশ্বমানের শিক্ষার সুযোগ তৈরি করতে সরকার কাজ করছে।

তিনি বলেন, আজকের নতুন প্রজন্মের মেধাবীরাই আগামী দিনের স্মার্ট বাংলাদেশকে নেতৃত্বে দেবে।
আজ বুধবার শরীয়তপুরের নড়িয়া সরকারি কলেজে ছাত্রলীগ আয়োজিত নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
উপমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নতুন প্রজন্মকে নিয়ে ভাবতেন। তেমনি তাঁর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সব কর্মকা-ের কেন্দ্র বিন্দুতে রয়েছে নতুন প্রজন্ম। আগামী দিনের চতুর্থ বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলা করতে হলে শিক্ষার্থীদের বিশ্বমানের করে গড়ে তুলতে হবে।
তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা দেশের শিক্ষার্থীদের আদর্শ রাজনীতির পথ চলার শিক্ষা দিতে শিক্ষার্থীদের হাতে নতুন বই ও কলম তুলে দিয়েছেন। প্রতিটি উপজেলা শহরে থাকা মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানকে সরকারিকরণ করা হয়েছে। দেশের কৃষি শিক্ষা ও তথ্যপ্রযুক্তির ওপর বিশেষ গুরুত্ব দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

শামীম আরও বলেন, আমাদের শিক্ষার্থীরা সৌভাগ্যবান, কারণ তারা বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার মতো একজন শিক্ষাবান্ধব প্রধানমন্ত্রী পেয়েছেন। তিনি দেশে নতুন নতুন শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তুলছেন। তিনি দেশের শিক্ষা ব্যবস্থাকে বিশ্বমানের করতে নিরলসভাবে কাজ করে চলছেন।

নড়িয়া সরকারি কলেজ ছাত্রলীগের আহবায়ক ইমরান খালাসীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কলেজের অধ্যক্ষ মাকসুদা খাতুন, আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য ওহাব বেপারী, নড়িয়া উপজেলা চেয়ারম্যান একেএম ইসমাইল হক, ইউএনও শেখ রাশেদউজ্জামান, পৌর মেয়র আবুল কালাম আজাদ ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসানুজ্জামান খোকন। এতে বক্তব্য রাখেন ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সহ-সভাপতি নুর এ আলম আশিক, জেলার আহবায়ক মহসিন মাদবর, যুগ্ম আহ্বায়ক রাশেদ উজ্জামান, নড়িয়া উপজেলার আহবায়ক আসাদুজ্জামান বিপ্লব প্রমুখ।
অনুষ্ঠান শেষে বেগম আশরাফুন্নেছা ফাউন্ডেশনের পক্ষ থেকে ৩৬ জন দরিদ্র মেধাবী শিক্ষার্থীকে উপবৃত্তি প্রদান করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন