বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ইংল্যান্ডের মাঠে আয়ারল্যান্ড সিরিজ!

বাংলাদেশ ক্রিকেট দলের সফর

স্পোর্টস রিপোর্টার : | প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

সফরটি হওয়ার কথা ছিল ২০২০ সালে। সেবার করোনাভাইরাসের কারণে তা স্থগিত হয়ে যায়। আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সুপার লিগের অ্যাওয়ে সিরিজ খেলতে চলতি বছর মে মাসে উড়াল দেবে বাংলাদেশ। তবে নিজেদের মাঠে আয়োজন না করে বাংলাদেশকে আইরিশরা আতিথেয়তা দিবে ইংল্যান্ডের চেমসফোর্ডে।
নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে, সফরসূচি চূড়ান্ত করে বিসিবির কাছে পাঠিয়েছে আয়ারল্যান্ড ক্রিকেট বোর্ড। যেখানে ৯ মে চেমসফোর্ডে শুরু হবে প্রথম ওয়ানডে। ১২ মে একই ভেন্যুতে দ্বিতীয় ওয়ানডে হবে দিবারাত্রির। ১৪ মে তৃতীয় ও শেষ ম্যাচটি আবার হবে দিনের আলোয়। তিন ম্যাচের ওয়ানডে সিরিজের আগে কেমব্রিজে ৭ মে একটি ওয়ার্মআপ ম্যাচও খেলবে বাংলাদেশ দল। ওয়ার্মআপ ম্যাচের প্রতিপক্ষ এখনো ঠিক হয়নি। এই অ্যাওয়ে সিরিজের আগে অবশ্য ঘরের মাঠে আইরিশদের বিপক্ষে তিন সংস্করণের একটি সিরিজ খেলবে বাংলাদেশ।
বিপিএলের পর পরই তিন ওয়ানডে ও তিন টি-টোয়েন্টি খেলতে ঢাকায় আসবে ইংল্যান্ড। ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ শেষ না হতেই বাংলাদেশে আসবে আয়ারল্যান্ড। ১৮ মার্চ সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে আয়ারল্যান্ড-বাংলাদেশের প্রথম ওয়ানডে। একই ভেন্যুতে ২০ ও ২৩ মার্চ হবে বাকি দুই ওয়ানডে। ২৭ মার্চ থেকে চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। সিরিজের বাকি দুই ম্যাচ ২৯ ও ৩১ মার্চ। ৪ এপ্রিল থেকে মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে হবে একমাত্র টেস্ট।
মাসখানেক পরই ফিরতি সফরে যাবে বাংলাদেশ। মে মাসের শুরুতে ইংল্যান্ডে বাংলাদেশ-আয়ারল্যান্ডের সিরিজটি ওয়ানডে সুপার লিগের অংশ। এই সিরিজ দিয়েই ওয়ানডে সুপার লিগের চক্র শেষ করবে তামিম ইকবালের দল।

সফরের সম্ভাব্য সূচি
তারিখ ম্যাচ ভেন্যু
০৭ মে ২০২৩ প্রস্তুতি ম্যাচ ক্যামব্রিজ
০৯ মে ২০২৩ প্রথম ওয়ানডে চেমসফোর্ড
১২ মে ২০২৩ দ্বিতীয় ওয়ানডে চেমসফোর্ড
১৪ মে ২০২৩ তৃতীয় ওয়ানডে চেমসফোর্ড

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন