বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রবাস জীবন

রিংকুসহ ২২ বাংলাদেশিকে আঙ্কারায় আনা হচ্ছে : কনসাল জেনারেল

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০২৩, ৯:৫৩ এএম

তুরস্কে বিধ্বস্ত ভবনের ধ্বংসস্তূপ থেকে উদ্ধার হওয়া যুবক গোলাম সাঈদ রিংকু ভালো আছেন। রিংকুসহ ২২ বাংলাদেশিকে খাহরামানমারাস আজাজসহ ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত কয়েকটি এলাকা থেকে আঙ্কারায় আনা হচ্ছে।

বুধবার (৮ ফেব্রুয়ারি) সন্ধ্যায় গণমাধ্যমকে এ তথ্য জানান ইস্তাম্বুলে বাংলাদেশের কনসাল জেনারেল মোহাম্মদ নূরে আলম। তিনি বলেন, ‘ভূমিকম্পে বিধ্বস্ত এলাকায় আশ্রয়হীন হয়ে পড়া এবং খাবার ও চিকিৎসাসহ মৌলিক চাহিদাগুলোর সংকটের মুখে তাঁদের আঙ্কারায় আনা হচ্ছে।’
এদিকে সিরিয়ায় বাংলাদেশি কেউ ক্ষতিগ্রস্ত হননি। সিরিয়ার সঙ্গে কূটনৈতিক সম্পর্কের দেখভাল করে জর্ডানে বাংলাদেশ দূতাবাস। ঢাকা থেকে টেলিফোনে জানতে চাইলে জর্ডানে বাংলাদেশের রাষ্ট্রদূত নাহিদা সোবহান বলেন, ‘সিরিয়ায় বাংলাদেশের অনারারি কনসাল জেনারেলসহ বিভিন্ন মাধ্যমে খোঁজখবর নেওয়া হচ্ছে। দেশটির আলেপ্পোসহ যে এলাকায় ভূমিকম্প হয়েছে, সেখানে খুব বেশি বাংলাদেশি নাগরিক নেই। যারা আছেন, তাঁদের মধ্যে কেউ ক্ষতিগ্রস্ত হয়েছেন, এমন কোনো তথ্য মেলেনি।’

একদিনের শোক
ভূমিকম্পে তুরস্ক ও সিরিয়ার নাগরিকদের মৃত্যুতে আজ বৃহস্পতিবার এক দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করেছে বাংলাদেশ। মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বুধবার এ কথা জানানো হয়।
শোক দিবসের অংশ হিসেবে আজ বৃহস্পতিবার বাংলাদেশের সকল সরকারি, আধা-সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান এবং শিক্ষা প্রতিষ্ঠানসহ সকল সরকারি ও বেসরকারি ভবন এবং বিদেশের বাংলাদেশ মিশনসমূহে জাতীয় পতাকা অর্ধনমিত থাকবে। নিহতদের আত্মার শান্তির জন্য দেশের সকল ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ প্রার্থনার আয়োজন করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন