সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

নির্বাচনে না এলে বিএনপির অস্তিত্ব সংকট হবে : কৃষিমন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০২৩, ৪:৪৯ পিএম

২০১৪ সালের মতো আগামী নির্বাচনে অংশগ্রহণ না করলে বিএনপির অস্তিত্ব সংকট হবে বলে মন্তব্য করেছেন কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মো. আব্দুর রাজ্জাক।

বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) সচিবালয়ে মন্ত্রীর নিজ দপ্তরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী এ মন্তব্য করেন। এর আগে কৃষিমন্ত্রীর সঙ্গে কানাডিয়ান কমার্শিয়াল কর্পোরেশনের প্রেসিডেন্ট ববি কাওনের নেতৃত্বে প্রতিনিধি দল বৈঠক করেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সাম্প্রতিক বক্তব্যের বিষয়ে প্রতিক্রিয়া জানতে চাইলে মন্ত্রী বলেন, ‘তারা বিরোধী দল, তারা তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা চাচ্ছে। ২০০৮ সাল থেকেই আন্দোলনে আছে। তারা মনে করেছে আন্দোলন ধাপে ধাপে এগিয়ে নেবে। ১৪ বছর আন্দোলন করে সরকারের পতন ঘটাতে পারেনি; জনমত সৃষ্টি করে, পদযাত্রা করে। আমার মনে হয় না সরকারের পতন হবে।’

দেশে সংবিধান অনুযায়ী নির্বাচন হবে জানিয়ে সরকারের এ মন্ত্রী বলেন, যদি ২০১৪ সালের মতো না আসে তবে আমি মনে করি বিএনপির অস্তিত্ব সংকট তৈরি হবে। আর দেশের সার্বিক অর্থনীতির বিষয়ে সাধারণ মানুষকে তারা বিভ্রান্ত করতে পারবে না।

ডিজেলের দাম বাড়ায় দেশে খাদ্য উৎপাদনের ক্ষেত্রে প্রভাব পড়বে কি না- এমন প্রশ্নে মন্ত্রী বলেন, ‘খাদ্য সংকট হবে না। কৃষকের লাভ কম হবে, ক্ষতিগ্রস্ত হবে। আয়ের ওপর বড় প্রভাবে পড়বে।’

আব্দুর রাজ্জাক বলেন, বিভিন্ন মন্ত্রণালয়ের সুপারিশ আছে সারের ওপর ভর্তুতি কমানোর জন্য, কিন্তু প্রধানমন্ত্রী সেটা কিছুতেই করবেন না।

কানাডার প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকের বিষয়ে কৃষিমন্ত্রী জানান, ক্যানোলা বা সরিষার তেলের বাংলাদেশে আমদানি শুল্ক বেশি। এ শুল্ক সয়াবিন ও পাম তেলের দ্বিগুণ। তারা সয়াবিন ও পাম তেলের সমান ট্যারিফ করার দাবি জানিয়েছেন। আরও কিছু ব্যবসায়িক সমস্যার কথা জানিয়েছেন। কানাডার সঙ্গে ব্যবসায়-বাণিজ্য আরও সম্প্রসারণ এবং সহজ করতে আমরা আলোচনা করেছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন