বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ইউক্রেনে ভারী অস্ত্র সরবরাহে রাশিয়ার অভিযান ইউরোপে পরিচালিত হতে পারে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০২৩, ৭:৪৫ পিএম

ইউক্রেনের সামরিক বাহিনীর দ্বারা পশ্চিমা সরবরাহকৃত ভারী অস্ত্রের ব্যবহার রাশিয়াকে ইউরোপের দিকে যেতে প্ররোচিত করবে, স্টেট ডুমার স্পিকার ভ্যাচেস্লাভ ভোলোদিন বৃহস্পতিবার একটি পূর্ণাঙ্গ অধিবেশনে বলেছেন।

‘যদি বিশেষ সামরিক অভিযান শুরু না করা হতো, তাহলে আমরা আমাদের জানালার নিচে বিস্ফোরণের শব্দ শুনতে পেতাম। (ইউক্রেনে) ভারী অস্ত্রের ব্যবহার এবং (মার্কিন প্রেসিডেন্ট জো) বাইডেন ও ইউরোপীয় নেতাদের থেকে নিজেদের রক্ষা করার জন্য আমাদের ইউরোপের কাছাকাছি যেতে বাধ্য করবে। তাদের বোঝা উচিত যে আমাদের জনগণ, রাশিয়ান নাগরিকরা এখানে একত্রিত হয়েছে। তাই যারা ভয় পেয়েছিলেন তারা প্রস্থানের দিকে রওনা হয়েছেন, কিন্তু যারা তাদের দায়িত্ব সম্পর্কে সচেতন তারা এখানে থাকার জন্য আছেন,’ সিনিয়র আইন প্রণেতা আশ্বাস দিয়েছিলেন।

সমস্ত রাশিয়ান রাজনৈতিক দল, ‘বাম থেকে ডানপন্থী, এ বিষয়ে একমত’, তিনি যোগ করেছেন। এর আগে বৃহস্পতিবার, রাশিয়ার উপ-পররাষ্ট্রমন্ত্রী সের্গেই রিয়াবকভ বলেছিলেন যে, রাশিয়া শঙ্কা ও উদ্বেগের সাথে পর্যবেক্ষণ করছে যে ইদানীং পশ্চিমের পক্ষ থেকে ইউক্রেনে কতদূর পর্যন্ত অস্ত্র সরবরাহ করা যেতে পারে এমন কোনও ‘আত্মসংযম’ নেই।

মস্কোর বিশেষ সামরিক অভিযান শুরুর পর, মার্কিন নেতৃত্বাধীন পশ্চিমারা রাশিয়ার উপর ব্যাপক নিষেধাজ্ঞা আরোপ করে। তদুপরি, পশ্চিমা মিত্ররাও এই পর্যায়ে জেলেনস্কি শাসনামলে তাদের অস্ত্র এবং সামরিক হার্ডওয়্যার সরবরাহের পরিমাণ বাড়িয়েছে কয়েক বিলিয়ন ডলার। সূত্র: তাস।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন