শনিবার, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০, ১৩ শাবান সানি ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ডিএমপি সদস্যদের উন্নত প্রশিক্ষণের মাধ্যমে আরো সমৃদ্ধ হতে হবে : প্রেসিডেন্ট

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০২৩, ৯:০১ পিএম

প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ যুগোপযোগী পুলিশি সেবা প্রদানে ডিএমপি’র সদস্যদের উন্নত প্রশিক্ষণ ও শিক্ষার মাধ্যমে আরো সমৃদ্ধ হওয়ার ওপর গুরুত্ব আরোপ করেছেন।
তিনি বলেন, ‘সামাজিক নিরাপত্তা ও মানুষের মৌলিক অধিকার সমুন্নত রাখতে এবং পুলিশি সেবার মান আরো উন্নত করতে ঢাকা মেট্রোপলিটন পুলিশ’কে (ডিএমপি) আরো বেশি জনসম্পৃক্ত হতে হবে এবং জনগণের বন্ধু হয়ে কাজ করতে হবে। বিশ্বায়নের বর্তমান বাস্তবতায় যুগোপযোগী পুলিশি সেবা প্রদানে উন্নত প্রশিক্ষণ ও শিক্ষার মাধ্যমে ডিএমপি’র সদস্যদের সমৃদ্ধ হতে হবে।’
প্রেসিডেন্ট ডিএমপি’র ৪৮তম প্রতিষ্ঠা দিবস উপলক্ষ্যে আজ এক বাণীতে এসব কথা বলেন।
আগামীকাল শনিবার (১১ ফেব্রুয়ারি) ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ৪৮তম প্রতিষ্ঠা দিবস উপলক্ষ্যে তিনি ডিএমপি’র সকল সদস্যকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে বলেন, টেকসই উন্নয়নের অন্যতম পূর্বশর্ত হলো স্থিতিশীল আইন-শৃঙ্খলা পরিস্থিতি।
প্রেসিডেন্ট জানান, উন্নত-সমৃদ্ধ ও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে সরকারের গৃহীত কার্যক্রম অব্যাহত রাখতে টেকসই নিরাপত্তা ব্যবস্থার কোনো বিকল্প নেই। রাজধানী ঢাকা দেশের ব্যবসা-বাণিজ্য, রাজনীতি, অর্থনীতি ও শিক্ষা-সংস্কৃতির প্রাণকেন্দ্র। তাই দেশের সার্বিক স্থিতিশীলতা বজায় রাখতে ঢাকা মহানগরীর আইন-শৃঙ্খলা রক্ষা ও সার্বিক নিরাপত্তা নিশ্চিত করা অতীব জরুরি।
তিনি বলেন, ঢাকা মহানগরীর নিরাপত্তা বিধানের লক্ষ্যে প্রতিষ্ঠিত ঢাকা মেট্রোপলিটন পুলিশ সন্ত্রাসবাদ প্রতিরোধ, সাইবার অপরাধ দমন, মাদক নিয়ন্ত্রণ, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ, ট্রাফিক ব্যবস্থাপনাসহ ঢাকা মহানগরীর নিরাপত্তা-সংশ্লিষ্ট দায়িত্ব নিষ্ঠার সাথে পালন করছে।
তিনি বলেন, ‘বঙ্গবন্ধুর বাংলাদেশে, পুলিশ আছে জনতার পাশে’ এ মন্ত্র ধারণ করে অপরাধ প্রতিরোধ ও প্রতিকারে ঢাকা মেট্রোপলিটন পুলিশ জনগণের আস্থার প্রতিফলন ঘটাবে- এটাই প্রত্যাশা।
প্রেসিডেন্ট ঢাকা মেট্রোপলিটন পুলিশের উত্তরোত্তর সফলতা কামনা করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন