রোববার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০, ১৪ শাবান সানি ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

মানুষের মধ্যে সাহিত্যবোধ জাগ্রত করতে হবে : শিক্ষামন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০২৩, ১০:৫৯ পিএম

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, সাহিত্য জীবনের দর্পণ, মানুষের মাঝে সাহিত্যবোধ জাগ্রত করতে হবে। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই সাহিত্যবোধ জাগ্রত করারই আহ্বান জানিয়েছেন।

আজ চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে সকালে দু’দিনব্যাপী জেলা সাহিত্য মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
দীপু মনি আরো বলেন, আমাদের অনেক মানুষ সাহিত্য চর্চার সঙ্গে যুক্ত আছেন। তারা নীরবে নিভৃতে সাহিত্যচর্চা চালিয়ে যাচ্ছেন। তাদের জাতীয় পর্যায়ে তৈরি ও যুক্ত করতে আজকের সাহিত্য মেলা সহায়ক হিসেবে কাজ করবে।

তিনি বলেন, সাহিত্যের মাধ্যমে সমাজকে জঞ্জালমুক্ত করে নতুন প্রজন্মকে তাদের পথ দেখাতে হবে।  বাংলাদেশ বিরোধী শক্তি দেশে অরাজকতা সৃষ্টি করতে চায়। তাদের নির্মূল করতে হবে। তা না হলে আমাদের সাহিত্য চর্চা চলবে না। তরুণ অনেক সাহিত্যিক রয়েছে সাহিত্যমেলার মধ্য দিয়ে তাদের জানা ও চেনা যাবে। এ সাহিত্যের মাধ্যমে জীবনকে তুলে আনতে হবে। স্মার্ট নাগরিকদের নিয়ে স্মার্ট বাংলাদেশ গড়তে হবে।

জেলা প্রশাসক কামরুল হাসানের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, কথা সাহিত্যিক ইমদাদুল হক মিলন, বাংলা একাডেমির পরিচালক ড. আমিনুর রহমান সুলতান, আয়োজক কমিটির সদস্য সচিব অতিরিক্ত জেলা প্রশাসক ইমতিয়াজ হোসেন, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জে আর ওয়াদুদ টিপু, পৌর মেয়র জিল্লর রহমান জুয়েল প্রমুখ। আলোচনার আগে শহরে একটি র‌্যালি বের করা হয়।
এর আগে শনিবার সকালে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি সদর উপজেলার আশিকাঠি ইউনিয়ন পরিষদ এবং হাজীগঞ্জ সদর ইউনিয়ন পরিষদের সামনে শান্তি সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন