বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

গোদাগাড়ীর মাটিকাটা ইউপি চেয়ারম্যান সোহেল রানা এমপির পা ধরে ক্ষমা চাইলেন কোরআনে হাত রেখে শপথও করলেন।

গোদাগাড়ী ( রাজশাহী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০২৩, ৭:২৮ পিএম

 প্রধান মন্ত্রী ও নৌকার সাথে বেইমানি করে বিগত ইউনিয়ন পরিষদের নির্বাচনে রাজশাহীর গোদাগাড়ী উপজেলার মাটিকাটা ইউনিয়নে স্বতন্ত্র প্রাথী হিসেবে চেয়ারম্যান নির্বাচিত হন স্বরাষ্ট্র মন্ত্রণালয়সহ বিভিন্ন সংস্থার তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী সোহেল রানা। চেয়ারম্যান নির্বাচিত হয়ে ই রাজশাহী-১ এমপি ওমর ফারুক চৌধুরীর বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার, মিথ্যাচার শুরু করেন। রাজশাহী ১ আসনের এমপি ওমর ফারুক চৌধুরীও বিভন্ন সভা সমাবেশে সোহেল রানাকে কুখ্যাত মাদক ব্যবসায়ী বলে চিহ্নত করে তার সাথে নেতা কর্মী সমর্থকদের যোগাযোগ রাখতে রাখতে নিষেধ করেন।


এর কিছুদিন পর ওমর থিম প্লাজায় অবাসিকে এক নারী নিয়ে ধরা পড়েন চেয়ারম্যান সোহেল রানা। সামাজিক যোগাযোগ মাধ্যমসহ স্থানীয় জাতীয় পত্রিকায় বিস্তর লেখাললেখি হয়। এখানেই থেমে থাকেনি সোহেল রানা। কয়েক ইউপি সদস্য তার বিরুদ্ধে পরিষদে ব্যাপক অনিয়ম দুর্নীতি, ক্ষমতার অপব্যবহার নিয়ে জেলা প্রশাসকসহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ করেন। ফলে কয়েক দফা তদন্ত হয়। এলাকাবাসী প্রতিরোধের মূখে ইউপি ভবনে আসতে পারেন নি অনেক দিন। নিজে বাঁচতে, বাধ্য হয়েই রাজশাহী-১ এমপি ওমর ফারুক চৌধুরীর সাথে বিভিন্ন মাধ্যমে যোগাযোগ করতে শুরু করেন চেয়ারম্যান সোহেল রানা।

গত শনিবার রাতে জাতীয় সংসদ ভবনের নিজের কার্যালয়ে ওমর ফারুক চৌধুরী
পায়ে ধরে ক্ষমা নেন। কয়েক মিনিট পাঁ ধরে ছিলেন। পরে তিনি ( সোহেল রানা) পবিত্র কোরআন শরীফ ছুয়ে শপথ করেন। যার ভিডিও বিভিন্ন গণমাধ্যমে অফিসে পাঠানো হয়েছে।

ভিডিওতে দেখা যাচ্ছে, এমপি ওমর ফারুক চৌধুরী তার নিজের চেয়ারে বসে থেকে মোবাইলে ভিডিও করছেন। এমপির সামনে টেবিলে রাখা কোরআন শরীফে হাত রেখে মাটিকাটা ইউপি চেয়ারম্যান সোহেল রানা শপথ করছেন। কোরআন শরীফে হাত রেখে বলতে শোনা যাচ্ছে, আওয়ামী লীগ, নৌকা ও স্থানীয় এমপি ওমর ফারুক চৌধুরীর বিরোধীতা বা তাদের সঙ্গে বেইমানি করবো না। মাদক ব্যবসা করবো না, এমপির বিরুদ্ধে মিথ্যাচার করবেন না। শপথ গ্রহনের সময় পুরো ভিডিও করেন তানোর উপজেলা চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না।

এমপির প্রতি অনুগত থাকতে পবিত্র কোরআন শরীফে হাত রেখে শপথ করার বিষয়টি স্বীকার করে গোদাগাড়ী উপজেলা চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি জাহাঙ্গীর আলম বলেন, নৌকার পক্ষে সবাইকে ঐক্যবদ্ধ রাখতে এমপি তাদের শপথ করিয়েছেন। কারণ এখন এমপির পক্ষে থাকলেও ভোটের আগে অনেকেই সরে দাঁড়ায়। ন
নাম প্রকাশ না করার শর্তে একজন ইউপি চেয়ারম্যান জানান, দুইদিন আগে গোদাগাড়ী ও তানোর উপজেলার পৌরসভার মেয়র, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা চেয়ারম্যানদের ডেকে পাঠান এমপি। গত শনিবার সন্ধ্যা সংসদ ভবনের নিজের চেম্বারে সবাইকে নিয়ে যান। সেখানে প্রথমে তার কৃতকর্মের জন্য মাটিকাটার চেয়ারম্যান সোহেল রানা ৫ মিনিট পাঁ ধরে ক্ষমা নেন পরে কোরআন শরীফে হাত রেখে সপথ করেন।

এ ব্যপারে মাটিকাটা ইউপি চেয়ারম্যান সোহেল রানার সাথে একাধিবার মোবাইল করে তার তার বক্তব্য পাওয়া যায় নি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন