শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ঢাকায় বিএনপির পদযাত্রা আজ, অন্য মহানগরে কাল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:১২ এএম

বিদ্যুৎ, গ্যাসসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে, সরকারের পদত্যাগ, সংসদ ভেঙে দেয়া, তত্ত¡াবধায়ক সরকারসহ ১০ দফা দাবিতে ধারাবাহিক যুগপৎ কর্মসূচি পালন করছে বিএনপি

যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে ইউনিয়ন পর্যায়ে পদযাত্রা কর্মসূচি পালনের পর মহানগরে একই কর্মসূচি দিয়েছে দলটি। এর মধ্যে আজ শুক্রবার ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ এবং আগামীকাল শনিবার চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, ময়মনসিংহ, রংপুর, নারায়ণগঞ্জ, গাজীপুর, কুমিল্লা ও ফরিদপুর মহানগরে বিএনপি’র উদ্যোগে পদযাত্রা অনুষ্ঠিত হবে। এই কর্মসূচি সফল করতে ঢাকার বাইরে কেন্দ্রীয় নেতাদেরকে দায়িত্ব দেয়া হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিএনপির ভারপ্রাপ্ত দফতর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

ঢাকা মহানগর দক্ষিণ: আজ বেলা আড়াইটায় ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির উদ্যোগে মতিঝিল গোপিবাগ থেকে পদযাত্রা শুরু হবে। পদযাত্রাটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে নয়াবাজারে গিয়ে শেষ হবে। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ঢাকা মহানগর দক্ষিণের এই পদযাত্রার নেতৃত্ব দেবেন। এছাড়া স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ^র চন্দ্র রায়, আমীর খসরু মাহমুদ চৌধুরী, দক্ষিণের আহŸায়ক আবদুস সালাম ও সদস্য সচিব রফিকুল আলম মজনুসহ বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা এই পদযাত্রায় অংশ করবেন।
ঢাকা মহানগর উত্তর: বেলা আড়াইটায় মহানগর উত্তর বিএনপির উদ্যোগে পদযাত্রা উত্তরা জসিম উদ্দিন মোড় থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আব্দুল্লাহপুর বাসস্ট্যান্ডে গিয়ে শেষ হবে। স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন এর নেতৃত্ব দেবেন। এছাড়া স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান, ইকবাল হাসান মাহমুদ টুকু, উত্তরের আহŸায়ক আমান উল্লাহ আমান এবং সদস্য সচিব আমিনুল হকসহ অন্যান্য নেতৃবৃন্দ এই পদযাত্রায় অংশগ্রহণ করবেন।

আগামীকাল মহানগরের দায়িত্বে থাকবেন যারা: ময়মনসিংহ মহানগরে পদযাত্রায় স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, নারায়ণগঞ্জ মহানগরে গয়েশ^র চন্দ্র রায়, সিলেট মহানগরে নজরুল ইসলাম খান, চট্টগ্রাম মহানগরে আমীর খসরু মাহমুদ চৌধুরী, বরিশালে বেগম সেলিমা রহমান, রাজশাহীতে ইকবাল হাসান মাহমুদ টুকু, খুলনায় ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, কুমিল্লায় মো. শাহজাহান, গাজীপুরে ডা. এ জেড এম জাহিদ হোসেন, ফরিদপুরে শামসুজ্জামান দুদু এবং রংপুরে যুগ্ম মহাসচিব এ্যাড. সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল পদযাত্রায় নেতৃত্ব দেবেন।####

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন