শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

গোবিন্দগঞ্জে আঞ্চলিক ইজতেমা আজ আখেরি মুনাজাত

প্রধান বয়ানকারী মাওলানা মোহাম্মদ আশরাফ আলীর ইন্তেকাল

গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০২ এএম

গাইবান্ধার গোবিন্দগঞ্জে তিন দিনব্যাপী জেলা ইজতেমা চলছে। গত বৃহস্পতিবার ফজরের নামাজের পর আম বয়ানের মধ্য দিয়ে ইজতেমার সূচনা হয়। উপজেলার সাপমারা ইউনিয়নের সাহেবগঞ্জে রংপুর চিনিকলের ইক্ষু খামার এলাকায় এ বছর এই জেলা ইজতেমা অনুষ্ঠিত হয়। আজ শনিবার আখেরি মুনাজাতের মধ্যদিয়ে ইজতেমা সমাপ্তি হবে।
গাইবান্ধা জেলাসহ দেশের বিভিন্ন স্থান থেকে ইতোমধ্যেই ধর্মপ্রাণ মুসল্লীরা এসে উপস্থিত হয়েছেন ইজতেমাস্থলে। শ্রীলংকা, ভারত, মালয়েশিয়া ও সিঙ্গাপুরসহ বিভিন্ন দেশ থেকে বিদেশি মুসল্লীরাও ইজতেমাস্থলে এসে উপস্থিত হয়েছেন। ইজতেমায় দেশ বিদেশের প্রায় লক্ষাধিক ধর্মপ্রাণ মুসল্লীর সমাগম হবে বলে আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়েছে। আগত মুসল্লীদের নিরাপত্তা ও শৃঙ্খলা বজায় রাখার জন্য প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলেও জানানো হয়েছে।
এ দিকে এই ইজতেমার প্রধান বয়ানকারী বীর মুক্তিযোদ্ধা মাওলানা মোহাম্মদ আশরাফ আলী রাত আড়াইটার দিকে ইজতেমা মাঠেই ইন্তেকাল করেন, ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন। গাইবান্ধার গোবিন্দগঞ্জে গত বৃহস্পতিবার সকাল থেকে শুরু হওয়া তিন দিনব্যাপী গাইবান্ধা জেলা আঞ্চলিক ইজতেমার তিনি ছিলেন অন্যতম উদ্যোক্তা। ৭২ বছর বয়সী মাওলানা মোহাম্মদ আশরাফ আলীর বাড়ি নরসিংদী জেলায়। তিনি রাজধানীর কাকরাইল মসজিদের ইজতেমা কমিটির অন্যতম প্রধান হুজুর ছিলেন বলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জানিয়েছে। স্বজনরা পৌঁছার পর গত বৃহস্পতিবার বাদ বাছর রাষ্ট্রীয় সম্মান প্রদান শেষে ইজতেমা মাঠেই তার নামাজের জানাজা অনুষ্ঠিত হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন