শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

বাংলাদেশ ইনোভেশন অ্যাওয়ার্ড ২০২৩-এ “বেস্ট স্টার্টআপ ইনোভেশন” পুরস্কার জিতলো শপআপ

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০২৩, ৭:২৭ পিএম

বাংলাদেশ ইনোভেশন কনক্লেভ আয়োজিত ‘বাংলাদেশ ইনোভেশন অ্যাওয়ার্ড ২০২৩’-এ বেস্ট স্টার্টআপ ইনোভেশন-এর পুরষ্কার জিতেছেক্ষুদ্র ও মাঝারি ব্যবসা সংক্রান্ত সকল সমস্যা সমাধানে দেশের সর্ববৃহৎ স্টার্টআপ প্রতিষ্ঠান ‘শপআপ’।

শপআপ-এর কমার্স প্ল্যাটফর্ম মোকাম, এই সমস্যাগুলোর সমাধান করতে বিভিন্ন খাদ্যদ্রব্য প্রস্তুতকারী প্রতিষ্ঠান, ব্র্যান্ড, এবং মিলের সাথে চুক্তি করে খাদ্যদ্রব্যাদি এবং নিত্যপ্রয়োজনীয় পণ্য মুদি দোকান পর্যন্ত পৌঁছে দেয়। বর্তমানে মোকামের আওতাধীন মুদি দোকানের মাধ্যমে বিভিন্ন খাদ্যদ্রব্য ও পণ্য দেশের ২ কোটি মানুষের নিকট পৌঁছায়। দেশের সর্ববৃহৎ লজিস্টিকস সেবা ‘রেডএক্স’ শপআপ-এর তত্ত্বাবধায়নেই পরিচালিত হয়, যা নিত্য প্রয়োজনীয় খাদ্যদ্রব্য পৌঁছে দেয় মুদি দোকানের দোরগোড়ায়। খাদ্যদ্রব্য সরবরাহ খাতে বিদ্যমান সমস্যাগুলোর সমাধান করতে শপআপ বদ্ধপরিকর।

এটি বাংলাদেশ ইনোভেশন অ্যাওয়ার্ডের ৪র্থ সংস্করণ, যা বাংলাদেশ ইনোভেশন ফেস্টের একটি অংশ এবং দেশের বিভিন্ন শিল্পে সাম্প্রতিক উদ্ভাবন ও অগ্রগতিকে প্রদর্শন ও পুরস্কৃত করে থাকে। এই পুরস্কারটি বাংলাদেশের ক্ষুদ্র ব্যবসায়িক খাতের প্রবৃদ্ধি ও উন্নয়নে শপআপের অবদানের স্বীকৃতি এবং দেশের খাদ্য সরবরাহ চেইন অবকাঠামোর ঘাটতি পূরণে শপআপ-এর ইতিবাচক কাজের প্রতিফলন।

এ প্রসঙ্গে শপআপ-এর ব্র্যান্ড অ্যান্ড কমিউনিকেশনস ডিরেক্টর রাকিবউদ্দৌলা চৌধুরী বলেন, বাংলাদেশের ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের নিয়ে উদ্ভাবনমূলক কাজের জন্য এই অ্যাওয়ার্ড পেয়ে আমরা গর্বিত। আমাদের উপর আস্থা রাখার জন্য আমাদের ব্যবসায়িক পার্টনারদের অসংখ্য ধন্যবাদ। এই স্বীকৃতি দেশজুড়ে ৮ কোটি মানুষের কাছে খাদ্য ও প্রয়োজনীয় দ্রব্যাদি পৌঁছে দেয়ার লক্ষ্যে কাজ চালিয়ে যেতে আমাদের অনুপ্রেরণা জোগাবে।

বাংলাদেশ ইনোভেশন অ্যাওয়ার্ডে শপআপ-এর এই সাফল্য তাদের উদ্ভাবনের প্রতি একাগ্রতা এবং বাংলাদেশের ছোট ব্যবসা খাতের উন্নয়নে তাদের অবদানের প্রমাণস্বরূপ।ক্ষুদ্র ব্যবসার ক্ষমতায়ন এবং টেকসই ভবিষ্যৎ গঠনের লক্ষ্যে শপআপ তাদের কার্যক্রম অব্যাহত রাখবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন