শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

শর্তসাপেক্ষে ভারতীয় সিনেমা আমদানির পক্ষে সম্মতি

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০২৩, ৮:২১ পিএম

শর্তসাপেক্ষে ভারতীয় সিনেমা আমদানিতে সম্মতি দিয়েছেন সম্মিলিত চলচ্চিত্র পরিষদ (সচপ)। রবিবার (১৯ ফেব্রুয়ারি) দুপুরে সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে তথ্য ও সম্প্রচার মন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদের কাছে এ সংক্রান্ত প্রস্তাবনা উপস্থাপন করেন তারা, পরে তথ্যমন্ত্রী জানান, প্রধানমন্ত্রীর সঙ্গে এসব শর্ত বা দাবির বিষয়ে তিনি আলাপ করবেন।

তথ্যমন্ত্রী বলেন, আপনারা সবাই একমত হয়ে নির্দিষ্ট কিছু শর্তে ভারতীয় হিন্দি সিনেমা আমদানির ব্যাপারে একমত হয়েছেন। অতীতে বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে আমার কাছে দাবি করা হয়েছিল ভারতীয় হিন্দি সিনেমা আমদানির জন্য। আমি বারবার বলে এসেছি যে, সব সমিতি যদি একমত হয় (তাহলে বাস্তবায়ন সম্ভব), না হলে এক্ষেত্রে আমরা কোনো কার্যকর পদক্ষেপ গ্রহণ করতে পারব না।

তথ্যমন্ত্রী বলেন, অতীতে দেখা গেছে, এ রকম উদ্যোগ নেওয়া হয়েছিল। পরে শিল্পী সমিতি আপত্তি জানিয়েছিল। অনেক শিল্পীও আপত্তি জানিয়েছিল। সবাই একমত হলে পরে আমরা কার্যকর পদক্ষেপ গ্রহণ করতে পারব বলে বলেছিলাম। আপনারা একমত হয়েছেন, সবাই স্বাক্ষর করেছেন। একমত হওয়ার জন্য আপনাদের ধন্যবাদ।

তথ্যমন্ত্রী আরও বলেন, প্রকৃতপক্ষে আমাদের দেশে সিনেমা ভালো হচ্ছে আগের তুলনায়। অনেক সিনেমা বক্স অফিস হিট করছে। কিন্তু এখনো প্রতি সপ্তাহে ভালোভাবে চালানোর মতো সিনেমা সবসময় হচ্ছে না, এটি বাস্তবতা। আপনারা সুচিন্তিতভাবে একটি প্রস্তাব দিয়েছেন যে, নির্দিষ্ট কিছু ভারতীয় হিন্দি সিনেমা যদি আমদানি হয়, তাহলে অনেকে আবার মানুষ প্রেক্ষাগৃহমুখী হবে এবং বাংলা সিনেমাও বা আমাদের সিনেমাও দেখতে যাবে।

ড. হাছান বলেন, আমরা আপনাদের প্রস্তাব অনুযায়ী পদক্ষেপ গ্রহণ করব। বিষয়টি প্রধানমন্ত্রীর নজরেও আনতে হবে। আমি ইতোমধ্যে বলেছি, আপনারা যে আসবেন আজ; সেটিও তাকে জানিয়েছিলাম। আমরা এখন কার্যকর পদক্ষেপ গ্রহণ করতে পারব।

এটি বাস্তবায়ন করতে কতদিন লাগতে পারে- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এটা তো ভালো খবর যে তারা একমত হয়ে এসেছে। সংগঠনের ভেতরেই একমত হওয়া কঠিন সেখানে ১৯টি সংগঠন একমত হওয়া চারটিখানি কথা নয়। আমরা দ্রুততার সাথে করার চেষ্টা করব।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Khan ২০ ফেব্রুয়ারি, ২০২৩, ৫:০৫ এএম says : 0
এই সরকার বাংলাদেশের film industry ভারতের স্বার্থের জন্য ধংসের দিকে নিয়ে যাচ্ছে।
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন