বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

খুলনায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০২৩, ৪:০৩ পিএম

খুলনায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন অনুষ্ঠান আজ সোমবার সকালে নগরীর ২ নম্বর কাস্টম ঘাটস্থ আমিরাবানু বেগম, নগর মাতৃসনদ প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় সিটি মেয়র বলেন, শিশুর সুরক্ষা ও সুস্বাস্থ্য নিশ্চিত করতে সরকার বিভিন্ন কার্যক্রম গ্রহণ করেছে। শিশুর স্বাস্থের জন্য ভিটামিন ‘এ’ এর গুরুত্ব বিবেচনা করে সরকার জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন পালন করছে। শিশুর দেহে ভিটামিন এ একটি প্রয়োজনীয় পুষ্টি উপাদান। তিনি বলেন, মানুষকে সচেতন করার জন্য সরকার দিবস পালন করে। মানুষের মৌলিক চাহিদার মধ্যে স্বাস্থ্যসেবা অন্যতম। বর্তমান সরকার স্বাস্থ্যসেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে বদ্ধপরিকর। দেশে শিশুমৃত্যু ও মাতৃমৃত্যুর হার অনেক কমেছে। ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন সফল করতে অভিভাবকদের দায়িত্ব হবে শিশুদের টিকাকেন্দ্রে নিয়ে আসা। এই ক্যাম্পেইনে কোন শিশু যেন বাদ না যায় সেদিকে অভিভাবক ও সংশ্লিষ্টদের নজর দেওয়া প্রয়োজন।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন খুলনা সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা লস্কার তাজুল ইসলাম, সংরক্ষিত মহিলা আসনের কাউন্সিলর কনিকা সাহা, খুলনা বিভাগীয় স্বাস্থ্য দপ্তরের সহকারী পরিচালক ডাঃ অপর্ণা বিশ্বাস এবং ইউনিসেফের পুষ্টি বিষয়ক কর্মকর্তা ডাঃ শাহনাজ বেগম। এতে স্বাগত বক্তৃতা করেন কেসিসি’র প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ স্বপন কুমার হালদার।
খুলনা সিটি কর্পোরেশনের ৩১টি ওয়ার্ডের এক লাখ নয় হাজার আটশত ৪১ জন শিশুকে এবং খুলনা জেলার নয়টি উপজেলার এবং দুইটি পৌর সভায় ১ লাখ ৮৭ হাজার ১শ ৬৪ জন শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন