রোববার, ১৪ জুলাই ২০২৪, ৩০ আষাঢ় ১৪৩১, ০৭ মুহাররম ১৪৪৬ হিজরী

সারা বাংলার খবর

নাশকতার মামলায় বিএনপি নেতা ইশরাক হোসেনের জামিন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০২৩, ৯:৫৭ পিএম

রাজধানীর যাত্রাবাড়ি থানায় পুলিশের করা নাশকতার মামলায় অন্তর্বর্তীকালীন জামিন পেয়েছেন বিএনপি নেতা ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন।

ঢাকার মহানগর দায়রা জজ আদালত তার জামিন মঞ্জুর করেন। সোমবার (২০ ফেব্রুয়ারী) বিকেলে ঢাকার মহানগর দায়রা জজ মো. আসাদুজ্জামানের আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদেন করেন বিএনপির আন্তর্জাতিক বিষয়ক কমিটির সদস্য ও ঢাকা মহানগর বিএনপির সিনিয়র সদস্য ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন।

এসময় আদালত তার জামিন আগামী ২ আগস্ট পর্যন্ত তার জামিন আবেদন মুঞ্জুর করেন।

ইশরাক হোসেনের আইনজীবী অ্যাডভোকেট মহিউদ্দীন আহমেদ চৌধুরী জানান, হাইকোর্টের নির্দেশ অনুযায়ী তিনি মূখ্য মহানগর হাকিম মো: আসাদুজ্জামানের আদালতে আত্মসমর্পন করে অন্তবর্তীকালীন জামিনের আবেদন করলে, আদালত ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনের জামিন আবেদন মুঞ্জুর করেন। হাইকোর্টের নির্দেশ অনুযায়ী ৬ সপ্তাহের আগাম জামিন শেষে নিম্ম আদালতে আত্মসমর্পন করে অন্তবর্তীকালীন জামিন লাভ করেন তিনি।

গত বছরের ১০ ডিসেম্বর ঢাকা বিভাগীয় বিএনপির সমাবেশের পরের দিন যাত্রাবাড়ি থানায় পুলিশ বাদী হয়ে বিষ্ফোরক দ্রব্য আইনে একটি মামলা দায়ের করে। সেই মামলায় ১ নং আসামী করা হয় বিএনপি নেতা ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনকে। এ মামলায় ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন ছাড়াও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সিনিয়র যুগ্ম-আহ্বায়ক মো: নবীউল্লাহ নবী, ছাত্রদলের দক্ষিণ ছাত্রদলের আহ্বায়ক পাভেল শিকদার, বিএনপি নেতা মো: জামসেদুল আলম শ্যামল, যুগ্ম- আহ্বায়ক মো: জাকির হোসেন জিকু, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সাবেক যুগ্ম-সম্পাদক রাইসুল হাসান হবি, বিএনপি নেতা শুভ হাসান বাবু ও মো: কাউসার খানসহ ১৮ জনের নাম উল্লেখ করা হয়।সেইসাথে অজ্ঞাতনামা আরো ২০০ থেকে ২৫০ জনকে আসামি করা হয়।

মামলার এজাহারে বলা হয়, পুলিশের অভিযান চলাকালে আসামিরা বেআইনিভাবে জমায়েত হয়ে বোমা বিস্ফোরণ ঘটিয়ে পুলিশের কাজে বাধা ও হত্যার উদ্দেশ্যে পুলিশকে মারধর করে জখম করেছেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন