মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

বীরকে নিয়ে ভাষা শহীদদের স্মরণ করলেন বুবলী

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০২৩, ৮:৩০ পিএম

আজ ২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। ১৯৫২ সালের এই দিনে বাংলাকে রাষ্ট্রভাষা হিসেবে স্বীকৃতি দেওয়ার দাবিতে রাস্তায় নেমে এসেছিল ছাত্র-জনতা। ১৪৪ ধারা ভেঙে বের করেছিল মিছিল। সেই মিছিলে পুলিশের গুলিতে নিহত হন সালাম, বরকত, রফিক, জব্বারসহ আরও কয়েকজন। শহীদদের সেই আত্মত্যাগকে স্মরণ করে প্রতিবছর এদেশের মানুষ পালন করে শহীদ দিবস। জাতির বীর সন্তানদের প্রতি জানায় শ্রদ্ধাঞ্জলি। এরইমধ্যে বিশ্বের দরবারে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে স্বীকৃতি পেয়েছে দিনটি।

বরাবরের মতো এবারও এদিন শহীদদের প্রতি শ্রদ্ধা জানাচ্ছেন দেশের মানুষ। ঢালিউড তারকা শবনম বুবলীও রয়েছেন এই দলে। পুত্র বীরকে নিয়ে ভাষা শহীদদের প্রতি জানিয়েছেন শ্রদ্ধা। ছেলে শেহজাদ খান বীরকে সঙ্গে নিয়ে আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবসে বাঙালিয়ানা রূপে দেখা দিলেন এই চিত্রনায়িকা। শহীদদের স্মরণে গায়ে জড়িয়েছেন বর্ণমালা অঙ্কিত শাড়ি। সঙ্গে ছেলেও পরেছে মায়ের মতো বর্ণমালা অঙ্কিত পাঞ্জাবি।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছেলের সঙ্গে একুশ উদযাপনের একাধিক ছবি পোস্ট করেছেন বুবলী। ক্যাপশনে লিখেছেন, ‘আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ভাষা আন্দোলনের সকল বীর শহীদদের প্রতি গভীর শ্রদ্ধাঞ্জলি।’

বুবলী কয়েক দিন আগেই অপু বিশ্বাসকে উদ্দেশ করে আইনি ব্যবস্থা নেওয়ার হুমকি দিয়ে আলোচনায় আসেন। ফেসবুকে পোস্ট দেওয়ার পরে ছেলের সঙ্গে একবার কয়েকটি ছবি পোস্ট করেছিলেন। যেখানে সকলকে ভালোবাসার কথা উল্লেখ করেছিলেন।

এদিকে বুবলী শেষ করেছেন ‘প্রহেলিকা’ সিনেমার কাজ। এতে তার বিপরীতে আছেন ছোটপর্দার জনপ্রিয় অভিনেতা মাহফুজ আহমেদ। সিনেমাটির নির্মাতা চয়নিকা চৌধুরী। এছাড়াও একাধিক ছবির কাজ নিয়ে ব্যস্ত আছেন এ তারকা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন