সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

ভাষা শহীদদের স্মরণে নবনির্বাচিত প্রেসিডেন্টের সাহাবুদ্দিনের বাসভবনে দোয়া মাহফিল অনুষ্ঠিত

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০২৩, ১০:১৭ পিএম

নবনির্বাচিত প্রেসিডেন্ট মোঃ সাহাবুদ্দিন আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আজ তাঁর গুলশানের বাসভবনে দোয়া মাহফিলের আয়োজন করেন।
মঙ্গলবার বাদ আছর অনুষ্ঠিত দোয়ায় ভাষা শহীদদের আত্মার মাগফিরাত কামনা করা হয়। এ সময় নবনির্বাচিত প্রেসিডেন্ট, তার পরিবারের সদস্যবর্গ, আত্মীয় স্বজন ও শুভানুধ্যায়ীরা উপস্থিত ছিলেন।
নিরাপত্তা জনিত কারণে তিনি শহীদ মিনারে যেতে না পারায় গুলশানে নিজ বাসভবনে মিলাদের আয়োজন করেন। এর আগে ভাষা শহীদ ও বঙ্গবন্ধু এবং তার পরিবারের শহীদদের আত্মার মাগফেরাত কামনায় কোরআন খতম করা হয়। মিলাদ মাহফিলে মুনাজাত পরিচালনা করেন স্থানীয় মসজিদের ইমাম মাওলানা আব্দুল কালাম। মুনাজাতে দেশ ও জাতির সার্বিক কল্যাণ কামনা করা হয়।
নবনির্বাচিত রাষ্ট্রপতি বলেন, ভাষা সংগ্রামীদের আত্মত্যাগের বিনিময়ে আমরা বাংলা ভাষা পেয়েছি। তাদের অবদান বাঙালি জাতির ইতিহাসে অমর হয়ে আছে।
এর আগে একুশের প্রথম প্রহরে কেন্দ্রীয় শহীদ মিনারে রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।
গত ১২ ফেব্রুয়ারি বাংলাদেশের ২২তম রাষ্ট্রপতি নির্বাচিত হন দুদকের সাবেক কমিশনার ও সাবেক সিনিয়র জেলা জজ মোঃ সাহাবুদ্দিন।
এ পদে আর কোনো প্রার্থী না থাকায় নির্বাচন কমিশন তাঁকে দেশের পরবর্তী রাষ্ট্রপতি ঘোষণা করে। পরে এ সংক্রান্ত গেজেট প্রকাশ করা হয়।
আগামী ২৪ এপ্রিল দ্বিতীয় মেয়াদ পূর্ণ হচ্ছে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের। পরপর দুই মেয়াদে রাষ্ট্রপতি হয়েছেন তিনি।
এরপরই নতুন রাষ্ট্রপতি হিসেবে মোঃ সাহাবুদ্দিনের দায়িত্ব গ্রহণের কথা রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন