বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সিলেটের আকাশে ফ্লাইট চালু করলো এয়ার অ্যাষ্ট্রা এয়ারলাইনস

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০২৩, ৪:৫১ পিএম

দেশের বেসরকারি এয়ারলাইনস এয়ার অ্যাষ্ট্রা ফ্লাইট চালু করেছে সিলেটে। আজ বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) দুপুর পৌণে তিনটায় সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে ফিতা ও কেক থেকে আনুষ্ঠানিকভাবে সিলেটে এয়ার অ্যাষ্ট্রার কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন সিলেটের বিভাগীয় কমিশনার ড.মোশাররফ হোসেন।

এয়ার অ্যাস্ট্রা’র সংশ্লিষ্ট সূত্র জানায়, ঢাকা-সিলেট-ঢাকা রুটে প্রতিদিন দুটি করে ফ্লাইট পরিচালনা করবে এয়ারলাইন্সটি। ঢাকা ও সিলেট থেকে ওয়ান ওয়ে সর্বনিম্ন ভাড়া ট্যাক্সসহ নির্ধারণ করা হয়েছে ৩ হাজার ৪৯৫ টাকা। চট্টগ্রাম এবং কক্সবাজারের পর সিলেট এয়ার অ্যাস্ট্রার জন্য গুরুত্বপূর্ণ। গত বছরের ২৪ নভেম্বর চট্টগ্রাম এবং কক্সবাজারে বাণিজ্যিক ফ্লাইট পরিচালনা শুরু মাত্র তিন মাসের মধ্যে নতুন এই গন্তব্যে ফ্লাইট পরিচালনা শুরু করলো এয়ার অ্যাস্ট্রা। যাত্রীদের সুবিধার্থে ফ্লাইটগুলোর সময় নির্ধারণ করা হয়েছে ঢাকা থেকে যথাক্রমে দুপুর ২টা ১০ মিনিট ও রাত ৮টায় এবং সিলেট থেকে যথাক্রমে দুপুর ৩টা ও রাত ৮টা ৫০ মিনিটে ফ্লাইট পরিচালনা করবে এয়ার অ্যাস্ট্রা।

এয়ার অ্যাস্ট্রা’র সিইও ইমরান আসিফ জানান, মাত্র তিন মাসের মধ্যে এয়ার অ্যাস্ট্রা’র বহরে তৃতীয় এয়ারক্রাফট এটিআর ৭২-৬০০ যুক্ত হওয়ায় আমাদের নতুন গন্তব্যে ফ্লাইট শুরু করতে পারছি আমরা। এয়ার অ্যাস্ট্রা’র বহরে বর্তমানে তিনটি এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফট রয়েছে, যা ফ্রান্সে নির্মিত সর্বাধুনিক প্রযুক্তির টার্বোপ্রপ এয়ারক্রাফট এবং ৭০ জন যাত্রী বহন করতে সক্ষম। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিলেটের বিভাগীয় কমিশনার ড.মোশাররফ হোসেন।অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিলেটের পাঁচ তারকা হোটেল গ্রান্ড সিলেটের নির্বাহী পরিচালক শুব্রত ব্যানার্জি, সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক হাফিজ আহমেদ ও এয়ার অ্যাস্ট্রা’র সিইও ইমরান আসিফ, জনসংযোগ কর্মকর্তা সাকিব হাসান শুভ প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন