শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

শিক্ষার্থীদের সততা ও নিষ্ঠায় বড় হতে হবে : খাদ্যমন্ত্রী

নওগাঁ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০২৩, ৫:৩০ পিএম

শিক্ষার্থীদের সততা ও নিষ্ঠায় বড় হতে হবে। সোনার মানুষ হিসেবে নিজেদের প্রতিষ্ঠিত করতে হবে। সুশিক্ষায় শিক্ষিত শিক্ষার্থীদের হাত ধরেই স্মার্ট বাংলাদেশ গড়ে উঠবে বলে উল্লেখ করেছেন খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার। বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) সাপাহার উপজেলার চৌধুরী চাঁন মোহাম্মদ মহিলা ডিগ্রি কলেজ প্রাঙ্গণে 'নবীন বরণ ও অভিবাবক সমাবেশ-২০২৩' এ প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
খাদ্যমন্ত্রী বলেন,বাংলাদেশের জন্ম কিভাবে হলো তার প্রকৃত ইতিহাস শিক্ষার্থীদের জানতে হবে। আমাদের শেকড়ের কথা মনে রাখতে হবে। বিশ্বে ভাষার জন্য জীবন দিয়েছে একমাত্র বাঙালি জাতি।প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঐকান্তিক প্রচেষ্টার ফলে ২১ ফেব্রুয়ারি এখন আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। এটা আমাদের জন্য গর্র্বের। শিক্ষার্থীদের তথ্য প্রযুক্তির ভালো দিক গুলো গ্রহণ করে আধুনিক ও প্রতিযোগিতামূলক বিশ্বে নিজেদের প্রতিষ্ঠিত করার আহবান জানিয়ে মন্ত্রী বলেন, মোবাইল ব্যবহারের ভালো ও মন্দ দিক আছে,শিক্ষার্থীদের ভালো দিক গ্রহণ করতে হবে।
তিনি আরো বলেন,চৌধুরী চাঁন মোহাম্মদ মহিলা ডিগ্রি কলেজ থেকে পাস করে প্রতিবছর বিপুল সংখ্যক মহিলা শিক্ষার্থী কর্মজীবন শুরু করছেন। তারা দেশের সেবায় অবদান রাখছেন। চৌধুরী চাঁন মোহাম্মদ মহিলা ডিগ্রি কলেজের গভর্নিং বডির সভাপতি মো: ইসমত এনামুল হক এর সভাপতিত্বে অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদ বিজ্ঞান বিভাগের প্রফেসর শহিদুল ইসলাম ,সাপাহার সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো: শহিদুর রহমান,উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: শাহজাহান হোসেন ,উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আব্দুল্লাহ আল মামুন ,সাবেক উপজেলা চেয়ারম্যান মো: শামসুল আলম শাহ চৌধুরী এবং চৌধুরী চাঁন মোহাম্মদ মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো: আবু এরফান আলী।
এর আগে খাদ্যমন্ত্রী ২ কোটি ৬৮ হাজার টাকা ব্যয়ে ৪তলা বিশিষ্ট চৌধুরী চাঁন মোহাম্মদ মহিলা ডিগ্রি কলেজের একাডেমিক ভবনের উদ্বোধন করেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
hassan ২৩ ফেব্রুয়ারি, ২০২৩, ৫:৩৯ পিএম says : 0
ছাত্রলীগ সন্ত্রাসীরা প্রতিটা শিক্ষাপ্রতিষ্ঠানকে শিক্ষা প্রতিষ্ঠানকে ধ্বংস করে ফেলেছে আর আপনারা খালি কথার ফুলঝুরি ছড়িয়ে বেড়াচ্ছে >>শিক্ষা প্রতিষ্ঠানকে সন্ত্রাসমুক্ত করতে হবে কোন ধরনের কেউ কোন পলিটিক্স করতে পারবে না >> আমাদের কাছের দেশ সিঙ্গাপুর ওদের শিক্ষাপ্রতিষ্ঠানে যে দেখেন ওরা কি মারামারি করে পলিটিক্স করে ওরা পড়াশোনা করতে আসে ওদের শিক্ষার মান আমাদের দেশের থেকে কোটি কোটি গুণ সেই জন্যই আজকে সিঙ্গাপুর পৃথিবীর মধ্যে সবথেকে শ্রেষ্ঠ দেশ আর আপনারা আমাদের দেশটাকে ধ্বংস করে ফেলেছেন
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন