বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ভাল নির্বাচনের জন্য আলোচনার বিকল্প নেই- নির্বাচন কমিশনার আহসান হাবিব খান

মাগুরা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০২৩, ৮:২৬ এএম

নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. আহসান হাবিব খান বলেছেন, গণতন্ত্র প্রতিষ্ঠায় নির্বাচনে সব দলের অংশগ্রহণ গুরুত্বপূর্ণ।নির্বাচন কমিশনের চেষ্টা অব্যাহত রয়েছে। তিনি বলেন,নির্বাচন কমিশন নিয়মিত বক্তব্য বিবৃতি দিয়ে যাচ্ছে। হয়তো সব রাজনৈতিক দলকে আমন্ত্রণ জানান হবে। তিনি আলোচনায় বসার উপর গুরুত্ব আরোপ করে বলেন কাছ থেকে সব দেখুন। বোঝার চেষ্টা করুন।

বৃহস্পতিবার দুপুরে মাগুরার শালিখা উপজেলার শতখালি মাধ্যমিক বিদ্যালয় মাঠে স্মার্ট কার্ড বিতরণ কার্যক্রম পর্যবেক্ষন কালে তিনি এসব কথা বলেন।

আহসান হাবিব খান বলেন, প্রতিটি নির্বাচনই গুরুত্বপূর্ণ। ইতোমধ্যে অন্তত ৬শ নির্বাচন করেছে নির্বাচন কমিশন তার মধ্যে ৫শ নির্বাচনই অনুষ্ঠিত হয়েছে ইভিএমে। এসব নির্বাচন থেকে আমরা শিক্ষা নিয়েছি। অভিজ্ঞতা অর্জন করেছি। যার সুফল পাওয়া যাবে ভবিষ্যতের নির্বাচনে। আমরা সুন্দর নির্বাচন কন্ডাক্ট করতে এসেছি। পৃথিবীর সবাই দেখবে কত সুন্দরভাবে আমরা নির্বাচন উপহার দিতে পারি।

নির্বাচনে ইভিএমের ব্যবহার সম্পর্কে নির্বাচন কমিশনার বলেন, বাংলাদেশে এই মুহূর্তের জন্য ইভিএমের বিকল্প নেই। অতীতে দেখেছি ব্যালট বাক্স থাকলে লুট হয়। তাই ইভিএমের প্রয়োজনীয়তা অনুভব করি। এটি একটি স্বচ্ছ প্রক্রিয়া। অন রেকর্ড হান্ড্রেড পারসেন্ট গ্যারান্টি দিয়ে বলতে পারি এখানে একজনের ভোট আরেকজনের দেওয়ার সুযোগ নেই। ভিন্নমত পোষণ করলে সেসব প্রোপাগান্ডা মাত্র। অসৎ উদ্দেশ্য থাকলে তারা ইভিএম চাইবে না।

২০১৮ সালের ৯ আগস্ট থেকে মাগুরায় স্মার্ট কার্ড বিতরণ শুরু হয়েছে। ইতোমধ্যে জেলার সদর, শ্রীপুর ও মহম্মদপুর উপজেলায় বিতরণ সম্পন্ন হলেও ২৩ ফেব্রুয়ারি বৃহস্পতিবার থেকে জেলার শালিখা উপজেলার শতখালি ইউনিয়নে স্মার্ট কার্ড বিতরণ শুরু হয়েছে।

এ বিতরণ কার্য পর্যবেক্ষণে নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. আহসান হাবিব খান সকাল সাড়ে ১০টায় শালিখার শতখালি মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে উপস্থিত হন। পাশাপাশি তিনি বিতরণ কেন্দ্রে উপস্থিত বিভিন্ন জনের সঙ্গে কথা বলেন এবং নানা সমস্যা সম্পর্কে অবহিত হন।

এ সময় মাগুরা জেলা নির্বাচন অফিসার অলিউল ইসলাম, শালিখা উপজেলা নির্বাচন অফিসার মতিউর রহমান, শালিখা উপজেলা নির্বাহী কর্মকর্তা ইয়াসমিন মনিরা, উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট কামাল হোসেন, শালিখা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা বিশারুল ইসলাম উপস্থিত ছিলেন। বৃহস্পতিবার সকালে নির্বাচন কমিশনার মাগুরায় এসে পৌছালে স্থানীয় সার্কিট হাউজে তাকে জেলা প্রশাসক মো ঃ আবু নাসের বেগ ও পুলিশ সুপার মোঃ মশিউদৌলা রেজা স্বাগত জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন