বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

যে কারণে ভারতীয় সংবাদমাধ্যমের শিরোনামে ডিপজল

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০২৩, ৯:৫৬ এএম

হিন্দি সিনেমা নিয়ে মন্তব্যের কারণে ভারতীয় গণমাধ্যমের শিরোনামে এলেন ঢাকাই সিনেমার জনপ্রিয় খল অভিনেতা ডিপজল। বলিউড তারকা শাহরুখ খানের ‘পাঠান’ সিনেমা বাংলাদেশে মুক্তি নিয়ে আলোচনার মধ্যে ডিপজল দাবি করেন, হিন্দি সিনেমায় অশালীন দৃশ্য ও গান থাকে। বাংলাদেশের সংস্কৃতির সঙ্গে হিন্দি সিনেমা যায় না। ডিপজলের এমন বক্তব্য নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে তুমুল আলোচনা-সমালোচনা হয়।

ফেসবুকে কেউ কেউ লিখছেন, ডিপজল নিজেই বেশ কয়েকটি ‘অশ্লীল’ সিনেমায় অভিনয় করেছেন। এর মধ্যেই ভারতের টাইমস অব ইন্ডিয়াসহ বেশ কয়েকটি গণমাধ্যমের খবরে এসেছেন ডিপজল। সেখানে ডিপজলের বক্তব্য তুলে ধরা হয়েছে।

এ নিয়ে টাইমস অব ইন্ডিয়ার শিরোনাম করা হয়েছে— বাংলাদেশ ‘পাঠান’ মুক্তি নিয়ে জনপ্রিয় অভিনেতার প্রতিবাদ, দাবি- ‘হিন্দি ছবিতে অনেক অশ্লীল দৃশ্য এবং গান থাকে’। সেই প্রতিবেদনেও বলা হয়েছে, বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা ডিপজল দাবি করেছেন, হিন্দি সিনেমায় অশ্লীল দৃশ্য ও গান থাকে যা বাংলাদেশের সংস্কৃতির সঙ্গে খাপ খায় না।

টাইমস অব ইন্ডিয়া লিখেছে, ‘অনেক দ্বিধাদ্বন্দ্বের পর সম্প্রতি বাংলাদেশের তথ্য মন্ত্রণালয় দেশে হিন্দি ছবি মুক্তির বিষয়ে অনুমোদন দেয়।’ পত্রিকাটি আরো লিখেছে, ‘বাংলাদেশের ১৯টি চলচ্চিত্র সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের সঙ্গে মন্ত্রণালয়ের কর্মকর্তারা একমত হয়েছেন যে, প্রতি বছর ১০টি হিন্দি চলচ্চিত্র বাংলাদেশের প্রেক্ষাগৃহে মুক্তি পাবে। সংবাদ সম্মেলনে এ সিদ্ধান্তের কথা জানানো হয়।’

এদিকে শর্ত সাপেক্ষে বাংলাদেশের প্রেক্ষাগৃহে হিন্দি সিনেমা আমদানির প্রশ্নে একমত হয়েছেন ঢাকাই চলচ্চিত্রের প্রযোজক, প্রেক্ষাগৃহ মালিক, পরিচালক, অভিনয়শিল্পী ও কলাকুশলীরা। উপমহাদেশীয় সিনেমা আমদানিসহ চারটি প্রস্তাব উত্থাপন করে ১৯ সংগঠনের মোর্চা সম্মিলিত চলচ্চিত্র পরিষদ। তাদের দাবির পরিপ্রেক্ষিতে মন্ত্রণালয়ও জানিয়েছে, সিনেমা আমদানির পদক্ষেপ নেওয়া হবে।

হিন্দি সিনেমা আমদানিতে শিল্পী সমিতি লিখিতভাবে সম্মতি জানালেও জ্যেষ্ঠ সহসভাপতি ডিপজল বলছেন ভিন্ন কথা। তিনি সাংবাদিকদের বলেন, ঢাকার সিনেমা ইন্ডাস্ট্রি ধীরে ধীরে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছে, এর মধ্যে হিন্দি সিনেমা এলে বাংলা সিনেমা মুখ থুবড়ে পড়বে।

গত মাসে সাফটা চুক্তির আওতায় শাহরুখ খানের ‘পাঠান’ আমদানি করতে আবেদন করে ঢাকার পরিবেশনা প্রতিষ্ঠান অ্যাকশন কাট এন্টারটেইনমেন্ট। তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের আমদানি-রপ্তানি কমিটির অনুমোদন পেলেই সিনেমাটি বাংলাদেশে মুক্তি পাবে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন