শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

নাটকে জুয়ার প্রচারণা, ইউটিউবার প্রত্যয় হিরণ গ্রেফতার

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০২৩, ১০:১৫ এএম

জনপ্রিয় ইউটিউবার প্রত্যয় হিরণ ও তার ২ সহযোগীকে গ্রেপ্তার করেছে ডিবি পুলিশ। ভিডিও এবং নাটকে জুয়ার প্রচারণার অভিযোগে তাদেরকে আটক করেছে পুলিশ। তাদের বিরুদ্ধে অভিযোগ, নাটকের ফাঁকে ফাঁকে আন্তর্জাতিক জুয়ার সাইটের প্রচারণা করে ভিডিও বানাতো তারা। ইউটিউব ও ফেসবুকের ভিডিওতে এজেন্টের মাধ্যমে বিদেশি জুয়ার প্ল্যাটফর্মের বিজ্ঞাপন চালাতো প্রত্যয় হিরণ ও তার সহযোগীরা।

ডিবি সাইবার এন্ড স্পেশাল ক্রাইম(উত্তর) বিভাগের ডিসি মোহাম্মদ তারেক বিন রশিদ বলেন, ‘তারা অনলাইন জুয়ার বিজ্ঞাপন দিয়ে আসছিলেন। তাদের গ্রেপ্তার করে আমরা জানতে পারি যে, অনলাইন জুয়াড়িরা দেশের বাইরে থেকে এসব পরিচালনা করেন। ভারতীয় এজেন্টদের মাধ্যমে জনপ্রিয় ইউটিউবার বা অনলাইন অ্যাকটিভিস্টদের সঙ্গে যোগাযোগ করে জুয়ার সাইটের বিজ্ঞাপন দেন তারা।’

ইতোমধ্যে এ নিয়ে তাদের বিরুদ্ধে বাদী হয়ে রমনা থানায় মামলা দায়ের করেছে পুলিশ। দীর্ঘদিন ধরেই পুলিশি নজরদারিতে ছিল প্রত্যয় হিরণরা। পরে ওই মামলার ভিত্তিতে গ্রেপ্তার করা হয় তাদেরকে। পুলিশ কর্মকর্তারা বলছেন, আটককৃতদের ভিডিও ও নাটক তরুণ ও কিশোরদের মাঝে বেশ জনপ্রিয়। সেখানে প্রচারণার ফলে অনেকে জুয়ায় আসক্ত হয়ে যাচ্ছে।

পুলিশ জানায়, প্রত্যয় হিরণের ইউটিউব চ্যানেলে নির্মিত ভিডিও এবং ফেসবুকের ভিডিওতে জুয়ার বিজ্ঞাপন প্রচার করা হতো নিয়মিত। বিশ্বব্যাপী জুয়ার সাইট ওয়ানএক্সবেট, বাবুএইটিএইট, ক্রিকেক্স নামের জুয়ার সাইটের বিজ্ঞাপন বাবদ ভিডিওপ্রতি ৭০ হাজার থেকে ১ লাখ ১০ হাজার টাকা করে নিত প্রত্যয় হিরণেরা। ভারতীয় একটি এজেন্সির সঙ্গে বিজ্ঞাপনের জন্য এজেন্ট হয়ে কাজ করত আব্দুল হামিদ নামের একজন।

উল্লেখ্য, ইউটিউবে বেশ জনপ্রিয় প্রত্যয় হিরণ। ‘আজাইরা লিমিটেড’ নামে তার ইউটিউব চ্যানেলের সাবস্ক্রাইবার প্রায় সাড়ে চার মিলিয়ন। সামাজিক যোগাযোগমাধ্যমে আপলোড করা ভিডিওতে অনলাইন জুয়ার বিজ্ঞাপন দেখে কিশোর-তরুণরা বেটিং সাইটে আসক্ত হচ্ছে বলেও জানান ডিবির এ কর্মকর্তা। এর ফলে তাদের মধ্যে অপরাধ প্রবণতা বাড়ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন