মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ১ শ্রাবন ১৪৩১, ০৯ মুহাররম ১৪৪৬ হিজরী

জাতীয় সংবাদ

মানুষ বলছে, আগে জানলে ভাঙা নৌকায় উঠতাম না : মির্জা ফখরুল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২৩, ৬:৫৫ পিএম

আওয়ামী লীগ আবার নতুন নির্বাচনের পাঁয়তারা করছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, তারা বলছে সংবিধান অনুযায়ী নির্বাচন করবে। কিন্তু এই সংবিধান থেকে তত্ত্বাবধায়ক সরকার কেটে তা তোমরাই তৈরি করেছ। মানুষ বলছে— আগে জানলে তোমার ভাঙা নৌকায় উঠতাম না।

রোববার (২৬ ফেব্রুয়ারি) বিকেলে নবাবগঞ্জে ঢাকা জেলা বিএনপির পদযাত্রা কর্মসূচির পূর্ব বক্তব্যে তিনি এসব কথা বলেন। মির্জা ফখরুল বলেন, এই সরকারকে আর থাকতে দেওয়া যাবে না। তারা ২০১৪ ও ২০১৮ সালের মতো নির্বাচন করতে চায়। আবার আগের মতো লুট করে নিয়ে যাবে, আমরা কি সেটা হতে দেব? আমরা তার বিরুদ্ধে দাঁড়াবো অস্তিত্বের জন্য। আমরা বাংলাদেশে বানের জলে ভেসে আসিনি।

আওয়ামী লীগ যদি আবার ক্ষমতায় আসে তাহলে দেশ ও জাতির কোনো অস্তিত্ব থাকবে না বলেও মন্তব্য করেন তিনি। ১৫ বছর ধরে আ.লীগের সরকার জোর করে ক্ষমতায় বসে আছে দাবি করে মির্জা ফখরুল বলেন, তারা রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে, পুলিশকে ব্যবহার করে, প্রশাসনকে ব্যবহার করে আজকে বেআইনিভাবে ক্ষমতা দখল করে আছে। আমাদের সমস্ত অধিকারগুলো কেড়ে নিয়েছে। এখন কথা বলা যায় না, কথা বললেই গ্রেফতার।

তরুণ-যুবকদের এগিয়ে আসার আহ্বান জানিয়ে বিএনপির এ নেতা বলেন, বাংলাদেশের আগে যত পরিবর্তন হয়েছে, ভাষা আন্দোলন থেকে শুরু করে ৬৯ এর গণঅভ্যুত্থান, মুক্তিযুদ্ধ সবকিছুর মূলে তরুণ-যুবকরা ছিল। তাই তরুণ যুবকদের আহ্বান জানাবো, এগিয়ে আসুন, সামনে আসুন, পরিবর্তনের নেতৃত্ব দিতে হবে। পরিবর্তন করতে হলে দুর্বার গণ আন্দোলন সৃষ্টি করে এই ভয়াবহ জালিম সরকারকে, যারা আমাদের সব কিছু ধ্বংস করে দিয়েছে তাদেরকে পরাজিত করে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে।

খালেদা জিয়াকে মিথ্যে মামলা দিয়ে আটকে রাখা হয়েছে উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, চার বছর তিনি কারাবন্দি, তারপর এখন তাকে গৃহবন্দী করে রাখা হয়েছে। আমাদের নেতা তারেক রহমানকে নির্বাসিত করে রাখা হয়েছে। মামলা আর মামলা সকলের বিরুদ্ধে মামলা, এরা মামলা দিয়ে দমন করে ক্ষমতায় টিকে থাকতে চায়।

পদযাত্রা কর্মসূচির সভাপতিত্ব করেন ঢাকা জেলা বিএনপির সভাপতি খন্দকার আবু আশফাক ও সঞ্চালনা করেন ঢাকা জেলা বিএনপিসাধারণ সম্পাদক অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরী। এসময় আরও উপস্থিত ছিলেন- বিএনপির স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরীন সুলতানা, ঢাকা জেলা বিএনপির সাবেক সভাপতি দেওয়ান মো. সালাউদ্দিন, ঢাকা জেলা বিএনপির সভাপতি খন্দকার আবু আসফাক, ঢাকা জেলা মহিলা দলের আহ্বায়ক সাবিনা ইয়াসমিন প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন