শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

জারি জামিন অযোগ্য পরোয়ানা, ইমরান খানকে গ্রেপ্তারি কি সময়ের অপেক্ষা?

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০২৩, ৯:০৯ পিএম

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে জারি জামিন-অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা। তবে তার বিরুদ্ধে চলতে থাকা আরও দু’টি মামলায় তিনি জামিন পেয়েছেন। এই পরিস্থিতিতেও দেশজুড়ে কিন্তু ইমরানের ভক্তের সংখ্যা কম নেই। এদিনও আদালতের বাইরে শয়ে শয়ে সমর্থক জড়ো হন তাদের প্রিয় নেতার হয়ে স্লোগান দিতে।

উল্লেখ্য, পিটিআই প্রধানের বিরুদ্ধে তোশাখানা মামলায় জামিন-অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে। আদালত বারবার নির্দেশ দেয়া সত্ত্বেও ইমরান হাজিরা দেননি। এর পরিপ্রেক্ষিতেই এই পরোয়ানা জারি করা হয়েছে। এই মামলায় পরবর্তী শুনানি ৭ মার্চ। বাকি দু’টি মামলায় অবশ্য তিনি জামিন পেয়ে গিয়েছেন।

গত বেশ কয়েকদিন ধরেই আশঙ্কা তৈরি হয়েছে ইমরানের গ্রেপ্তারি নিয়ে। তার আইনজীবীরা ইমরানের শারীরিক পরিস্থিতির কথা বললেও বিচারপতিরা আর তাকে সময় দিতে চাইছেন না। এ অবস্থায়গত সপ্তাহেই প্রাক্তন পাক প্রধানমন্ত্রীর লাহোরের বাড়ির সামনে প্রচুর পরিমাণে পুলিশ মোতায়েন করা হয়।

কিন্তু তার গ্রেপ্তারিতে বাধা দিতে সেখানে হাজির হয়ে যান তার দল তেহরিক-ই-ইনসাফের কর্মী-সমর্থকরা। তৈরি করে ফেলেন ব্যারিকেড। তবে সেযাত্রা গ্রেপ্তার না হলেও এবার ইমরানের গ্রেপ্তার হওয়ার আশঙ্কা জোরালো হয়েছে। সূত্র: ট্রিবিউন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন