রোববার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মহানগর

মেট্রোর নতুন স্টেশনে নেই যাত্রীর চাপ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১ মার্চ, ২০২৩, ১০:২৮ এএম

মেট্রোরেলের পঞ্চম স্টেশন হিসেবে মিরপুর ১০ স্টেশনটি চালু হয়েছে। এই স্টেশন থেকে যাত্রীরা তাদের নিজ নিজ গন্তব্যে যাতায়াত শুরু করেছেন। তবে নতুন মেট্রো স্টেশনে যাত্রীদের খুব একটা চাপ দেখা যায়নি।

বুধবার (১ মার্চ) মেট্রোরেলের মিরপুর-১০ নম্বর স্টেশনের গেট সকাল ৮টায় খুলে দেওয়া হয়। এরপর থেকে যাত্রীরা যাতায়াত করতে পারছেন।

সরেজমিনে দেখা যায়, যাত্রীদের কোনো চাপ নেই। ৭টা ৫৫ মিনিটের দিকে কয়েকজন যাত্রীকে গেটের সামনে আসতে দেখা যায়। তবে গেট খুলে দেওয়ার পর যাত্রীদের মেট্রো স্টেশনে প্রবেশের জন্য কোনো লাইন ধরতে হয়নি।

ভেতরে প্রবেশ করতেই দেখা যায় রোভার স্কাউটরা যাত্রীদের সহযোগিতা করছেন। এছাড়া ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল) কর্তৃপক্ষের সদস্যরাও যাত্রীদের সহায়তা করছেন।

জানা গেছে, মিরপুর-১০ থেকে উত্তরা উত্তর স্টেশনের ভাড়া ৪০ টাকা, উত্তরা সেন্টার ও দক্ষিণ স্টেশনের ভাড়া ৩০ টাকা, পল্লবী ২০ টাকা ও আগারগাঁও ২০ টাকা।

ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল) কর্তৃপক্ষ মার্চ মাসের মধ্যে উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত বাকি চারটি স্টেশনও চালু করবে। আর জুলাই মাসে সকাল থেকে মধ্যরাত পর্যন্ত মেট্রোরেল চালানোর প্রস্তুতি নেওয়া হচ্ছে।

এর আগে ভাষার মাস ফেব্রুয়ারিতে চতুর্থ স্টেশন হিসেবে যাত্রী চলাচলের জন্য চালু হয় ‘উত্তরা সেন্টার’। গত ১৮ ফেব্রুয়ারি সকাল ৮টা থেকে জনসাধারণের জন্য খুলে দেওয়া হয় এই স্টেশন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
hassan ১ মার্চ, ২০২৩, ১২:১৯ পিএম says : 0
খামাখা আমাদের কষ্টের রক্তের অর্জিত ট্যাক্সের টাকা দিয়ে মেট্রোরেল তৈরি করার কোন দরকার ছিল না কেননা ট্রাফিক জ্যাম হচ্ছে রোজ>>>ঢাকা শহরের মধ্যে শুধু একটা বাস কোম্পানি থাকবে তারা সব জায়গায় সার্ভিস দিবে তাহলে দশ-পনেরোটা বাস যাত্রী নেওয়ার জন্য প্রতিযোগিতা করবে এর ফলে যানজট হয় অ্যাক্সিডেন্ট হয় রিকশা উঠিয়ে দিতে হবে মানুষজনকে ট্রাফিক আইন মানতে বাধ্য করতে হবে যদি না মানে তাদেরকে প্রচুর অর্থদণ্ড করতে হবে
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন