বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সুফীবাধীরাই আজকে সবচে বেশি অবহেলিত ও অধিকার বঞ্চিত : বাংলাদেশ ইসলামী ফ্রন্টের চেয়ারম্যান

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ মার্চ, ২০২৩, ৪:৫৩ পিএম

অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচন আয়োজনে শক্তিশালী ও কার্যকর স্বাধীন নির্বাচন কমিশন গঠনের আহবান জানিয়ে বাংলাদেশ ইসলামী ফ্রন্টের চেয়ারম্যান মাওলানা এম এ মতিন বলেছেন, নির্বাচন ঘনিয়ে এলে দেশে এক অসুস্থ প্রতিযোগিতা শুরু হয়। এতে করে বারবার ভূলুণ্ঠিত হচ্ছে গণতন্ত্র ও জনগণের ভোটাধিকার। নির্বাচন কমিশনের পূর্ণ স্বাধীনতাই পারে জনগণের ভোটের অধিকার নিশ্চিত করতে।


কার্যকর স্বাধীন নির্বাচন কমিশন প্রতিষ্ঠা, অবহেলিত সুফিবাদী জনতার অধিকার আদায়, দ্রব্যমূল্যের উর্ধ্বগতি রোধ, দুর্নীতি, সন্ত্রাস ও জঙ্গিবাদমুক্ত সমাজ প্রতিষ্ঠা ও জাতীয় শিক্ষানীতিতে ধর্মীয় শিক্ষা সংকোচনের প্রতিবাদসহ দশ দফা দাবিতে গতকাল শনিবার কুমিল্লা টাউন হল মাঠে অনিুষ্ঠিত বিভাগীয় সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


সমাবেশে দলটির চেয়ারম্যান আরও বলেন, ধর্মহীন শিক্ষানীতি জাতিকে পঙ্গু করার নামান্তর। মাদরাসা শিক্ষায় বিধর্মী ও কাল্পনিক গল্প সংযোজনের মাধ্যমে যে ষড়যন্ত্র শুরু হয়েছে তা কখনো বরদাশত করা হবে না। দেশজড়ে বর্তমানে নৈতিকতার চরম অবক্ষয় চলছে। বিপর্যয়ের শিকার হচ্ছে ছাত্র ও যুবসমাজ। এ অবস্থা থেকে উত্তরণের জন্য দেশ-জাতির উন্নতির লক্ষ্যে নৈতিকতাসম্পন্ন আদর্শিক নেতৃত্ব সৃষ্টি করতে হবে।দেশের অধিকাংশ মানুষ সুফীবাদী। কিন্তু সুফীবাধীরাই আজকে সবচে বেশি অবহেলিত ও অধিকার বঞ্চিত। বায়তুল মুকাররম, ইসলামিক ফাউন্ডেশনসহ কোথাও সুন্নি জনতার প্রতিনিধিত্ব নেই। দেশের উপজেলা পর্যায়ে নির্মাণাধীন ৫৬০টি মডেল মসজিদের অধিকাংশই আজ স্বাধীনতা বিরোধী উগ্রবাদীদের দখলে। আমরা সুফিবাদী জনতাকে তাদের ন্যায্য অধিকার নিশ্চিত করার জোর দাবি জানাচ্ছি।

বাংলাদেশ ইসলামী ফ্রন্টের প্রেসিডিয়াম সদস্য বীর মুক্তিযোদ্ধা গাজী এম এ ওয়াহিদ সাবুরীর সভাপতিত্বে সমাবেশের প্রধান বক্তা দলটির মহাসচিব অধ্যক্ষ স উ ম আবদুস সামাদ নির্বাচনকালীন সময়ে গুরুত্বপূর্ণ পাঁচ মন্ত্রণালয় সাংবিধানিক পন্থায় নির্বাচন কমিশনের অধীনে এনে সুষ্ঠু নির্বাচনী পরিবেশ সৃষ্টির ব্যবস্থাসহ গণতন্ত্র ও সুশাসন প্রতিষ্ঠায় দশ দফা প্রস্তাবনা তুলে ধরেন।

সমাবেশে বক্তব্য রাখেন, দলের প্রেসিডিয়াম সদস্য আল্লামা আবু সুফিয়ান খান আবেদী আলকাদেরী, অ্যাডভোকেট আবু নাছের তালুকদার, এম.সোলায়মান ফরিদ, সৈয়দ মোজাফ্ফর আহমদ মোজাদ্দেদী, যুগ্ম মহাসচিব মাসুম বিল্লাহ মিয়াজী, সাংগঠনিক সচিব এডভোকেট ইসলাম উদ্দিন দুলাল, দপ্তর সচিব আবদুল হাকিম, সহকারী দপ্তর সচিব মুহাম্মদ ফরিদুল ইসলাম, কুমিল্লা জেলা ইসলামী ফ্রন্টের সভাপতি মাওলানা মো. আব্দুল মান্নান, প্রচার সচিব মাষ্টার আবুল হোসাইন, প্রকাশনা সচিব সৈয়দ মুহাম্মদ আবু আজম, তথ্য ও প্রযুক্তি সচিব মুহাম্মদ জসিম উদ্দিন, ইসলামিক স্কলার মাওলানা গোলাম কিবরিয়া আজহারী, দলের কেন্দ্রীয় শুরাসদস্য সাংবাদিক গাজী জাহাঙ্গীর আলম জাবির, ছাত্রসেনার কেন্দ্রীয় সভাপতি সাইফুদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল জাবের, মাওলানা জয়নুল আবেদীন কাদেরী, মাওলানা আবদুল মোস্তফা রাহিম আযহারী, সৈয়দ মুহাম্মদ হাসান আযহারী, এডভোকেট মোহাম্মদ হেলাল উদ্দিন, মোঃ রফিকুল ইসলাম, সৈয়দ মোখতার আহমদ ছিদ্দিকী, হাফেজ মাওলানা আমিনুল ইসলাম, মো. তাবারুক হোসাইন, হাজী মোহাম্মদ রুবেল, মহিউদ্দিন মোল্লা, পীর মাওলানা মোঃ আবদুল জব্বার, মাওলানা মো. আবদুল জলিল রেজভী, কাজী আবুল বাশার, তাজুল ইসলাম ভূইয়া, গোলাম মোস্তফা শাহ, হোসাইন মোঃ আলমগীর, জসিম উদ্দিন নূরী, পীরজাদা কাজী ওমর ফারুক, নাছির উদ্দিন মাহমুদ, যুবনেতা অধ্যক্ষ ডা. এস এম সরওয়ার, শাহিদুল ইসলাম মামুন প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Asraful ৪ মার্চ, ২০২৩, ৮:৫৮ পিএম says : 0
মাননীয় প্রধানমন্ত্রী শেখা হাছিনা আমার একটু সাহায্য করবেন আমার কিছু টাকা লাগবে প্লিজ
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন