মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ভারতকে বড় শাস্তি দিল আইসিসি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৪ মার্চ, ২০২৩, ৫:৫৮ পিএম

সফরকারী অস্ট্রেলিয়ার বিপক্ষে স্পিনিং পিচ বানিয়ে নিজেরাই নিজেদের ফাঁদে পড়েছে ভারত। ভয়াবহ বাজে পিচ বানিয়ে পরাজয়ের পাশাপাশি শাস্তির মুখেও পড়তে হয়েছে তাদের। চলমান ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজের তৃতীয় ম্যাচে জয় পায় সফরকারী অস্ট্রেলিয়া। ম্যাচটি মাত্র দুদিন এবং একটি সেশনের মধ্যে শেষ হয়ে যায়।

ইন্দোরের এই পিচকে ‘খারাপ’ আখ্যা দেয় ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। সেইসঙ্গে তিনটি ডিমেরিট পয়েন্ট দেয়া হয়েছে। খবর- ইন্ডিয়া টুডে। আইসিসির নিয়ম অনুযায়ী, যদি কোনো মাঠ ৫ বছরের মধ্যে পাঁচ বা তার বেশি ডিমেরিট পয়েন্ট পায়, তাহলে ১২ মাস কোনো আন্তর্জাতিক ম্যাচ আয়োজন করতে পারবে না।

আইসিসির তিন ডিমেরিট পয়েন্টের সিদ্ধান্তের বিরুদ্ধে আবেদনের জন্য ভারতীয় ক্রিকেট বোর্ডকে (বিসিসিআই) অবশ্য ১৪ দিন সময় দেয়া হয়েছে। বুধবার (১ মার্চ) ইন্দোরে শুরু হয় ভারত-অস্ট্রেলিয়ার তৃতীয় টেস্ট। যা শুক্রবার সকালের মধ্যাহ্নভোজের বিরতি পর্যন্তও গড়ায়নি। প্রথম ঘণ্টা থেকেই পিচে যেভাবে বল ঘুরছিল, তা নিয়ে তুমুল সমালোচনা করেছেন ভারত এবং অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটাররা।

তারইমধ্যে শুক্রবার আইসিসির পক্ষ থেকে একটি বিবৃতিতে জানানো হয়েছে, প্রথম দিন খেলা শুরু থেকেই ইন্দোরের পিচ স্পিনের জন্য সহায়ক ছিল। পুরো ম্যাচে যে ৩১ উইকেট পড়েছে, সেগুলির মধ্যেই ২৬টি নিয়েছেন দু’দলের স্পিনার। মাত্র চারটি উইকেট পেয়েছেন পেসাররা। একটি রানআউট হয়েছে।

আইসিসির জানিয়েছে, ম্যাচ রেফারির রিপোর্টের ভিত্তিতে ইন্দোরের পিচকে ‘খারাপ’ বলে আখ্যা দেয়া হয়েছে। সেইসঙ্গে তিনটি ডিমেরিট পয়েন্ট যোগ হয়েছে ইন্দোরের কোটায়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Muzaffar Khan Khan ৪ মার্চ, ২০২৩, ৭:২০ পিএম says : 0
যার যা কাম, চোর ভারত আর কি করবে।
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন