মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ১ শ্রাবন ১৪৩১, ০৯ মুহাররম ১৪৪৬ হিজরী

সারা বাংলার খবর

নাটোরে ভয়াবহ অগ্নিকান্ড; আগুনে পুড়ে এক বৃদ্ধা নিহত

নাটোর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০২৩, ৪:৩৩ পিএম

নাটোরে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এক ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে ৬ টি বাড়ীর ১২ টি ঘরের সবকিছু আগুনে পুড়ে ভস্মীভূত হয়েছে। অগ্নিকান্ডে ঘরের ভিতরে আটকা পড়ে দুদজান বেওয়া (৯০) নামে এক বৃদ্ধা নিহত হয়েছে। রবিবার দুপুরে নাটোর সদর উপজেলার পাইকৈরদোল পূর্বপাড়া এলাকায় এই অগ্নিকান্ডের র্ঘটনাটি ঘটে। নিহত দুদজান বেওয়া ওই এলাকার মৃত মোসলেম উদ্দিনের স্ত্রী। খবর পেয়ে নাটোর ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে স্থানীয়দের সহযোগীতায় আগুন নিয়ন্ত্রনে আনে।
নাটোর ফায়ার সার্ভিস এ্যান্ড সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক একেএম মোর্শেদ ও স্থানীয়রা জানান, দুপুরে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আফসার আলী নামে এক ব্যক্তির বাড়িতে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তেই আগুন ছড়িয়ে পড়ে ইয়ার আলী, সিরাজুল, রবিউল, নজরুল ও রুবেলের বাড়ির ১২ টি ঘরে পুড়ে ভষ্মীভূত হয়ে যায়। অগ্নিকান্ডে ঘরগুলোর সমস্ত মালামাল ও আসবাবপত্র পুড়ে শেষ হয়ে যায়। খবর পেয়ে নাটোর থেকে ফায়ার সার্ভিস এ্যান্ড সিভিল ডিফেন্সের সদস্য ও পুলিশ ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রনে আনে। কিন্তু ঘরের ভিতরে আটকা পড়ে দুদজান নামে এক বদ্ধা আগুনে পুড়ে মারা যান। তবে তাৎক্ষণিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ জানাতে পারেনি ফায়ার সার্ভিসের কর্মীরা।
নাটোর সদর ্উপজেলা নির্বাহি কর্মকর্তা সারমিনা সাত্তার জানান প্রশাসন থেকে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের জন্য তাৎক্ষনিকভাবে ঘর প্রতি ২ বান্ডিল টিন ও জনপ্রতি ২ হাজার টাকা দেয়ার ব্যবস্থা নেয়া হয়েছে। এছাড়াও তাদেরকে শুকনো খাবার ও কম্বল বিতরন করা হযছে।
নাটোর-২ আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল ঘটনাস্থল পরিদর্শন করে বলেন অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের তাৎক্ষনিক ভাবে ২ বান্ডিল টিন, প্রয়োজনীয় শুকনো খাবার ও কম্বল বিতরন করা হয়েছে। পরবর্তিতে ক্ষতিগ্রস্তদের প্রধান মন্ত্রীর পক্ষ থেকে ৯টি ঘর করে দেয়ার ব্যবস্থা নেয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন