শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

সবচেয়ে বেশি আয় করা হিন্দি সিনেমা ‘পাঠান’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০২৩, ৫:২১ পিএম

সারা বিশ্বে ব্যাপক সাড়া ফেলেছে সিদ্ধার্থ আনন্দ পরিচালিত ‘পাঠান’ সিনেমাটি। গত ২৫ জানুয়ারি মুক্তি পেয়েছে শাহরুখ খান অভিনীত সিনেমাটি। মাত্র ছয় সপ্তাহের মধ্যে বিশ্বব্যাপী ১০০০ কোটিরও বেশি টাকার উপর ব্যবসা করে হিন্দি চলচ্চিত্রে সবচেয়ে সফল সিনেমার তকমা পেয়েছে ‘পাঠান’। হিন্দি চলচ্চিত্র দুনিয়ায় এই মুহূর্তে সব থেকে সফল সিনেমার তকমা পেয়েছে। এতদিন সেই জায়গা ধরে রেখেছিল ‘বাহুবলী ২’। তাকে হারিয়ে সেরার শিরোপা পেল ‘পাঠান’।

প্রথম থেকেই এই সিনেমাটি ঘিরে উৎসাহ ছিল, উন্মাদনা লক্ষ করা গিয়েছিল শাহরুখ অনুরাগীদের মধ্যে। বাদশার প্রত্যাবর্তন যে! হলও তাই। এক কথায় রাজকীয় প্রত্যাবর্তন শাহরুখের। অতীতের সব নজির ভেঙে ভারতের বাইরে ‘পাঠান’ ইতিমধ্যেই ৪৭.০৪ মিলিয়ন ডলারের ব্যবসা করে ফেলেছেন। অন্যদিকে ভারতে এই সিনেমা ইতিমধ্যেই ৫২৯.৯৬ কোটি টাকার ব্যবসা করেছে। এসএস রাজামৌলীর ‘বাহুবলী ২’ ছবির হিন্দি ভার্সন ব্যবসা করেছিল ৫১০.৯৯ কোটি রুপি। যদিও সামগ্রিক ভাবে এই ছবি আয় করেছে হাজার কোটিরও বেশি টাকা।

‘যশরাজ ফিল্মস’-এর স্পাই ইউনিভার্সের ‘পাঠান’ দিয়ে শুরু হলেও হিসাব মতো এটি এই ব্রহ্মাণ্ডের চতুর্থ ছবি। এর আগে প্রযোজনা সংস্থা ‘এক থা টাইগার’, ‘ওয়ার’-এর মতো গুপ্তচরদের নিয়ে ছবি করেছেন। সেই তালিকায় নতুন সংযোজন ‘পাঠান’।

উল্লেখ্য, বক্স অফিসে শাহরুখ খানের সর্বশেষ কয়েকটি সিনেমা ব্যবসায়িক সাফল্য পায়নি। এরপর গত চার বছর ধরে মূখ্য ভূমিকায় বড় পর্দায় দেখা মেলেনি বলিউড বাদশাহর। অন্যদিকে, গত কয়েক বছরে দক্ষিণ ভারতীয় চলচ্চিত্রের উত্থানে বলিউডের চলচ্চিত্রগুলো ক্রমাগত মুখ থুবড়ে পড়ছিল। শেষ পর্যন্ত চার বছর পর রুপালি পর্দায় ফিরে মাথা নুইয়ে পড়া বলিউডকে আবারও চাঙা করে তুলেছেন কিং খান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন