শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

চুয়াডাঙ্গার জীবননগরে ইঁদুরের পায়খানা মেশানো চাউল ও কারখানায় ব্যবহৃত লবন দিয়ে মুড়ি তৈরিসহ বিভিন্ন অভিযোগে কারখানা মালিককে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার

চুয়াডাঙ্গা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০২৩, ৬:০১ পিএম

চুয়াডাঙ্গায় জাতীয় ভোক্তা অধিকার সংবাদ


চুয়াডাঙ্গার জীবননগরে ইঁদুরের পায়খানা মেশানো চাউল ও কারখানায় ব্যবহৃত লবন দিয়ে মুড়ি তৈরিসহ বিভিন্ন অভিযোগে কারখানা মালিককে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

চুয়াডাঙ্গার জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সজল আহমেদ জানান, রবিবার দুপুর ১টার দিকে জীবননগর উপজেলার ইসলামপুর ও চ্যাংখালী সড়কে অবস্হিত মেসার্স সরকার ট্রেডার্সের প্রতিষ্ঠান ভাই ভাই মুড়ি কারখানা ও নিত্য প্রয়োজনীয় পণ্যের প্রতিষ্ঠানে অভিযান চালানো হয়। এসময় ভাই ভাই মুড়ি তৈরি কারখানার মালিককে পুর্বে সতর্ক করার অস্বাস্থ্যকরভাবে ইঁদুরের পায়খানা মেশানো চাউলের মুড়ি তৈরি, মুড়িতে নিষিদ্ধ কারখানায় ব্যবহৃত লবন দিয়ে, কারখানার চাউলের হলারে পাখির পায়খানা, অস্বাস্থ্যকর পরিবেশে প্যাকেট করা ও প্যাকেটের গায়ে মেয়াদ মুল্য ইত্যাদি না দেয়ার অপরাধে মালিক নাজমুস সাকিবকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৭ ও ৪৩ ধারায় ৫০ হাজার টাকা জরিমানা ও ৩ দিনের জন্য কারখানা বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়। অভিযানে সার্বিক সহযোগিতায় ছিলেন জীবননগর উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর আনিসুর রহমান ও পুলিশ উপপরিদর্শক চায়নার নেতৃত্বে জীবননগর থানা পুলিশের একটি দল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন