মঙ্গলবার, ০৯ এপ্রিল ২০২৪, ২৬ চৈত্র ১৪৩০, ২৯ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

নোয়াখালীতে দুদকের মামলায় একজনের ১০বছর কারাদন্ড ৮লাখ টাকা অর্থদন্ড

নোয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০২৩, ৬:১২ পিএম | আপডেট : ৭:০৬ পিএম, ৫ মার্চ, ২০২৩

সোনালী ব্যাংকের টাকা আত্মসাতের ঘটনায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) এর দায়ের করা মামলায় ওমর ফারুক নামের এক ব্যবসায়ীকে ১০ বছরের সশ্রম কারাদÐ দিয়েছে আদালত। একই সাথে দুটি ধারায় তাকে ৮লাখ টাকা অর্থদÐ করা হয়েছে।

রোববার বিকেলে জেলা বিশেষ জজ আদালতের বিচারক এ এন এম মোরশেদ খান এ রায় প্রদান করেন। রায়ের সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন না। দÐপ্রাপ্ত ওমর ফারুক ফেনীর দাগনভ‚ঞা উপজেলার আজিজ ফাজিলপুর গ্রামের জমাদার বাড়ির সিরাজ উল্যার ছেলে।

আদালত সূত্রে জানা গেছে, সোনালী ব্যাংক লিমিটেড মহিপাল ফেনী শাখার সাবেক ব্যবস্থাপক আবুল কাশেম এর সহযোগিতায় মেসার্স নিউ দেশ টেলিকম এন্ড কম্পিউটার এর ভ‚য়া স্বত্ত¡াধিকারীর কাগজপত্র তৈরি করে ব্যবসায়ী ওমর ফারুক। পরে ওই ব্যাংক কর্মকর্তা সহযোগিতায় গত ২০১১ সালের ১০ অক্টোবর সোনালী ব্যাংকের মহিপাল শাখার চলতি হিসেব নং ১৩৮৫ এর মাধ্যমে চার লাখ টাকা উত্তোলন করে আত্মসাৎ করে। পরে এ ঘটনায় ব্যাংক কর্তৃপক্ষ বাদি হয়ে ফেনী সদর থানায় একটি মামলা দায়ের করেন। মামলায় অভিযুক্ত করা হয় ব্যাংকের ব্যবস্থাপক আবুল কাশেম ও টাকা উত্তোলনকারি ওমর ফারুককে। পরবর্তীতে মামলাটি অধিকতর তদন্তের জন্য দুদকে হস্তান্তর করা হয়। তদন্ত চলাকালিন সময় আসামি আবুল কাশেম মারা যাওয়ার কারনে ব্যবসায়ী ওমর ফারুকের বিরুদ্ধে ঘটনার সত্যতা পাওয়ায় আদালতে অভিযোগ পত্র দাখিল করেন তদন্তকারি কর্মকর্তা মো. তালেবুর রহমান।

দুদকের পিপি আবুল কাশেম বিষয়টি নিশ্চিত করে জানান, শুনানি শেষে আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালতের বিচারক আসামি ওমর ফারুককে দÐবিধি ৪২০ ধারায় ৫ বছরের সশ্রম কারাদÐ, ৭লাখ টাকা অর্থদÐ এবং ৪৬৮ ধারায় আরও ৫বছর এবং ১লাখ টাকা অর্থদÐ করেন। একইসাথে আসামিকে গ্রেপ্তারের নির্দেশও দেওয়া হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন