বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

খুলনায় এখন থেকে একই দিনে ড্রাইভিং লাইসেন্স পরীক্ষা ও বায়োমেট্রিক গ্রহণ

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ৬ মার্চ, ২০২৩, ৩:৪৫ পিএম

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) এর খুলনা কার্যালয়ের উদ্যোগে একই দিনে ড্রাইভিং লাইসেন্স পরীক্ষা ও বায়োমেট্রিক গ্রহণের উদ্বোধন আজ সোমবার সকালে খুলনার শিরোমণি (বিআরটিএ) সার্কেল কার্যালয়ের চত্বরে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খুলনার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মীর আলিফ রেজা।
খুলনা বিআরটিএ’র পরিচালক প্রকৌশলী মো: মাসুদ আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেএমপি’র এডিসি (ট্রাফিক) বিমল কৃষ্ণ মল্লিক এবং খানজাহান আলী থানা আওয়ামী লীগের সভাপতি শেখ আবিদ হোসেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সহকারী পরিচালক (ইঞ্জি) প্রকৌশলী তানভীর আহমেদ।
অনুষ্ঠানে অতিথিরা বলেন, ড্রাইভিং লাইসেন্সের কার্ড ডেলিভারি পাওয়ার জন্য এখন আর চালকদের বিআরটিএ অফিসে আসতে হয় না। এখন একই দিনে ড্রাইভিং লাইসেন্স পরীক্ষা ও বায়োমেট্রিক গ্রহণ করা হচ্ছে। সাত দিনের মধ্যেই ঘরে বসে লাইসেন্স পাচ্ছেন একজন গ্রাহক। ড্রাইভিং লাইসেন্স এর জন্য ঘরে বসেই প্রয়োজনীয় কাগজপত্রসহ অনলাইনের মাধ্যমে আবেদন করা যায়। এতে করে হয়রানি অনেক কমে গেছে। তাঁরা আরও বলেন, সড়ক দূর্ঘটনা কমিয়ে আনা প্রয়োজন। এক্ষেত্রে চালকদের দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে। পাশাপাশি পথচারীদেরও সর্তকতার সাথে সড়ক পার হতে হবে। ডিজিটাল বাংলাদেশ আজ বাস্তবে দৃশ্যমান হয়েছে। উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে ২০৪১ সালের মধ্যে জ্ঞানভিত্তিক উন্নত স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে কাজ করছে সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪১ সালের মধ্যে ‘স্মার্ট বাংলাদেশ’ বিনির্মাণের' ঘোষণা দিয়েছেন।
উল্লেখ্য, ঢাকার পরে এধরণের কার্যক্রম আজ খুলনায় উদ্বোধন করা হয়। উদ্বোধনীতে বিআরটিএ কার্যালয়ে দুইশত জন চালকদের ড্রাইভিং লাইসেন্স পরীক্ষা ও বায়োমেট্রিক গ্রহণ করা হয়।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন