বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বঙ্গবন্ধু শিক্ষা ফাউন্ডেশনের বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত

| প্রকাশের সময় : ৩১ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : মেধাবী মুখ খুঁজে বের করে, দেশ প্রেমের চেতনায় উদ্বুদ্ধ করার লক্ষ্যে গতকাল অনুষ্ঠিত হয়েছে বঙ্গবন্ধু শিক্ষা ফাউন্ডেশন মেধা বৃত্তি পরীক্ষা। ঢাকা, চট্টগ্রাম, কক্সবাজার ও নরসিংদীতে এক যোগে প্রায় আট হাজার শিক্ষার্থী এ পরীক্ষায় অংশগ্রহণ করেন।
বাংলা, ইংরেজি ও গণিত বিষয়ে শিক্ষার্থীরা আড়াই ঘণ্টায় ১০০ নম্বরের এ পরীক্ষায় প্রথম শ্রেণি থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত আটটি গ্রæপে অংশ নেয়। আগামী জানুয়ারির ৩০ তারিখের মধ্যে ফলাফল প্রকাশ করে মেধাবীদের হাতে কম্পিউটার, ল্যাপটপসহ অন্যান্য শিক্ষা উপকরণ তুলে দেয়া হবে।
গতকাল সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের একটি কেন্দ্র পরিদর্শন করেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী। পরিদর্শন শেষে তিনি বলেন, ছড়িয়ে ছিটিয়ে থাকা আমাদের মেধাবী মুখগুলোকে খুঁজে বের করতে, বঙ্গবন্ধু শিক্ষা ফাউন্ডেশনের একটি অনন্য কাজ এ মেধা বৃত্তি পরীক্ষা। আশা করি, এ বৃত্তি পরীক্ষায় অংশগ্রহণকারী সকল শিক্ষার্থী তাদের মেধা ও জ্ঞান দেশ, জাতি, সমাজের কল্যাণে নিবেদিত করবে।
ফাউন্ডেশনের চেয়ারম্যান সীমান্ত তালুকদার বলেন, সারা বিশ্ব জুড়ে প্রতিভাবান বাঙালিরা স্বাক্ষর রাখছেন স্বীয় মেধা, যোগ্যতা আর প্রতিভার। মহাকাশ গবেষণা সংস্থা ‘নাসার গবেষক থেকে বিশ্বখ্যাত ইউটিউবের সহ-উদ্যোক্তা আমাদের বাঙালি। বঙ্গবন্ধু শিক্ষা ফাউন্ডেশন খুঁজে বের করতে চায় জাতির এ মেধাবী মুখগুলোকে। বিগত বছরগুলোর ধারাবাহিকতায় এবারও সুন্দরভাবে মেধাবৃত্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
মোঃ খায়রুল অালম ১ মে, ২০১৭, ৯:৫১ পিএম says : 0
২০১৬ সালের পুরস্কারজয়ী কবে দিবে?
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন