শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

সিডনিতে ওয়ার্নার-রেন‘শো’

| প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : সিডনি টেস্টের প্রথম দিন যতটা না অস্ট্রেলিয়ার তার চেয়েও যেন বেশি দুই অজি ওপেনার ম্যাট রেনশ ও ডেভিড ওয়ার্নারের। দিনের খেলা হয়েছে দুই ওভার কম, তাতেই মাত্র ৩ উইকেট হারিয়ে ৩৬৫ রান তুলে নিয়েছে অস্ট্রেলিয়া। পাকিস্তান বোলারদের তুলোধুনা করে মাত্র ৭৮ বলে প্রথম সেশনেই বিরল শতক তুলে নেন ওয়ার্নার। ১৬৭ রানে এখনো ব্যাট করছেন রেনশ।
ইতিহাসের পঞ্চম ব্যাটসম্যান হিসাবে প্রথম দিনের মধ্যাহ্ন বিরতির আগেই শতক তুলে নেয়ার কীর্তি গড়েন ওয়ার্নার। এই তালিকার বাকি চারজনের তিনজনই আস্ট্রেলিয়ান- ট্রাম্পার, ম্যাকার্থেনি ও ব্রাডম্যান; বাকি এক জন পাকিস্তানি ব্যাটসম্যান মাজিদ খান। তবে একটা জাগায় সবাইকে ছাড়িয়ে গেছেন ওয়ার্নার, অস্ট্রেলিয়ার মাটিতে এমন কীর্তির দেখা মিলল এই প্রথম।
গত বছর সব প্রতিযোগিতা মিলে ৯টি শতক হাকানো ওয়ার্নার এর আগের দুই নববর্ষ টেস্টেও পেয়েছিলেন তিন অঙ্কের দেখা। সিডনি ক্রিকেট গ্রাউন্ডের এই মাঠেই ২০১৫ সালে ভারতের বিপক্ষে ১০১ ও পরের বছর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অপরাজিত ১২২ রান করেন বাঁ-হাতি মারকুটে ওপেনার। এবার পাকস্তিানের বিপক্ষে খেললেন ৯৫ বলে ১৭ বাউন্ডারিতে ১১৩ রানের ইনিংস। নিজের এই কীর্তি প্রয়াত ফিলিপ হিউজকে উৎসর্গ করেছেন ওয়ার্নার। তিনি বলেন, ‘এখানে (সিডনিতে) আমি যে রানগুলো করি, তা হিউজের জন্য। সবসময় ভাবি, আমার অপর প্রান্তে সে দাঁড়িয়ে আছে।’
রেনশ-ওয়ার্নারের উদ্বোধনী জুটি ছিল ১৫১ রানের। এর মধ্যে রেনশর অবদান মাত্র ৩৭। ওয়ার্নারের পর উসমান খাজাকেও উইকেটের পিছনে সরফরাজ আহমদের ক্যাচে পরিণত করে ৫২ রানের জুটি ভাঙেন ওয়াহাব রিয়াজ। দলীয় ২৪৪ রানে অধিনায়ক স্টিভেন স্মিথকেও সরফরাজের সহায়তায় ফেরান ইয়াসির শাহ। এরপর পিটার হ্যান্ডসকম্বকে নিয়ে অবিচ্ছিন্ন ১২১ রানের জুটি গড়েন রেনশ। ৪০ রানে ব্যাট করছেন হ্যান্ডসকম্ব, ২৭৫ বলে ১৮ চারে ১৬৭ রানে অপরাজিত রেনশ।
অস্ট্রেলিয়া ১ম ইনিংস : ৮৮ ওভারে ৩৬৫/৩ (রেনশ ১৬৭*, ওয়ার্নার ১১৩, খাজা ১৩, স্মিথ ২৪, হ্যান্ডসকম্ব ৪০*; ওয়াহাব ২/৬৩, ইয়াসির ১/১৩২)।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন