শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

তিন সংস্করণেই অধিনায়ক কোহলি

| প্রকাশের সময় : ৭ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : মহেন্দ্র সিং ধোনি অধিনায়কের পদ থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেয়ার পরই এটা বোঝা যাচ্ছিল। সীমিত ওভারের ক্রিকেটেও ধোনির জায়গা নেবেন বিরাট কোহলি। অপেক্ষা ছিল শুধু ঘোষণার। গতকাল ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের দল দিয়েছে ভারত ক্রিকেট বোর্ড। দুই সংস্করণেরই নেতৃত্ব দেয়া হয়েছে টেস্ট অধিনায়ক কোহলিকে। টেস্ট থেকে অবসর নিয়েছেন আগেই। তবে ওয়ানডের নেতৃত্ব ছাড়লেও অবসর নেননি ধোনি। ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টির দলে আছেন তিনি।
ইংল্যান্ডের বিপক্ষে ভারতের দল দুটি নিয়ে অবশ্য আলোচনার কেন্দ্রে যুবরাজ সিং। ওয়ানডে আর টি-টোয়েন্টি দুই দলেই ফিরেছেন বাঁহাতি এই অলরাউন্ডার। ৩৫ বছর বয়সী যুবরাজ গত বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপের পর আর এই সংস্করণে ভারতের হয়ে খেলেননি। আর ওয়ানডে খেলেননি ২০১৩ সালের ডিসেম্বরের পর থেকে। এরপরও তাকে সুযোগ দেয়ার কারণ হতে পারে একটাই। ২০১৬-১৭ রঞ্জি ট্রফিতে ব্যাট হাতে অসাধারণ পারফরম্যান্স। পাঞ্জাবের হয়ে পাঁচ ম্যাচে ৮৪ গড়ে করেছেন ৬৭২ রান।
চোটের কারণে নেই রোহিত শর্মা। তার বদলে ওয়ানডে দলে জায়গা পেয়েছেন অজিঙ্কা রাহানে। টি-টোয়েন্টি দলে অবশ্য তরুণদের জায়গা দেয়ার দিকেই নজর দিয়েছেন নির্বাচকেরা। জায়গা পেয়েছেন রঞ্জি ট্রফিতে ভালো করা তরুণ উইকেটকিপার ব্যাটসম্যান রিশভ পন্ত। একটি ট্রিপল সেঞ্চুরিসহ রঞ্জি ট্রফিতে ৮১ গড়ে ৯৭২ রান করেন তিনি। স্ট্রাইক রেটও ছিল দারুণ, ৯৪। তবে তরুণদের ভিড়েও যুবরাজের মতো টি-টোয়েন্টি দলে জায়গা পেয়েছেন সুরেশ রায়না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন