বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

৫ জানুয়ারির নির্বাচন ইতিহাসে কলঙ্ক হয়ে থাকবে -মওদুদ আহমদ

| প্রকাশের সময় : ৭ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, ৫ জানুয়ারির নির্বাচন ইতিহাসে কলঙ্ক হয়ে থাকবে। যা কোনোদিন মোচন হবে না। গতকাল জাতীয় প্রেসক্লাবের ভিআইপি মিলনায়তনে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ‘৫ জানুয়ারি নির্বাচন : ইতিহাসের কলঙ্ক’ শীর্ষক আলোচনা সভার আয়োজন করে জাতীয় গণতান্ত্রিক মঞ্চ।
মওদুদ আহমদ বলেন, আওয়ামী লীগ সরকার গণতন্ত্রের সব স্তম্ভকে ধ্বংস করেছে। ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনে পাঁচ কোটি ভোটার ভোটকেন্দ্রেই যেতে পারেননি। কেন না, ১৫৩ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। দেশের অর্ধেক ভোটার ভোট দিতে পারেননি। পৃথিবীতে নির্বাচনের ইতিহাসে যা বিরল ঘটনা। আর সেই নির্বাচনের দিনটিকেই আওয়ামী লীগ বলছে ‘গণতন্ত্রের বিজয় দিবস’।
মওদুদ আহমদ বলেন, আওয়ামী লীগের কাছে গণতন্ত্রের সংজ্ঞা এক, আর অন্যদের কাছে আরেক। আওয়ামী লীগ যে গণতন্ত্রের কথা বলে, তা হাস্যকর, তা জাতির কাছে প্রতারণা, প্রহসন, জনগণকে হেয় করা, জনগণের অধিকারকে লঙ্ঘন করা বোঝায়।
তিনি সরকারের উদ্দেশে বলেন, আপনারা যে গণতন্ত্রের কথা বলছেন, যেদিন ক্ষমতা ছেড়ে যাবেন, সেদিন মূল্যায়ন করবে জনগণ। সেদিন জনগণ ৫ জানুয়ারিকে গণতন্ত্রের হত্যা দিবস হিসেবেই পালন করবে।
বিএনপি নেতা বলেন, ‘সরকার অনেক উন্নয়নের কথা বলে, কিন্তু তারা নতুন প্রজন্মের কাছে কোনো মূল্যবোধ দিতে পারেনি। কোনো ভবিষ্যৎ রেখে যায়নি। তারা পুলিশ প্রশাসন, বিচার বিভাগ ধ্বংস করেছে। জনগণের কাছে সরকারের প্রশাসনের কোনো জবাবদিহিতা নেই।
আয়োজক সংগঠনের সভাপতি ইসমাইল তালুকদার খোকনের সভাপতিত্বে অন্যদের মধ্যে বিএনপির যুগ্ম-মহাসচিব খায়রুল কবীর খোকন, বিএনপি নেতা আবু নাসের মোহাম্মদ রহমাতুল্লাহ, খালেদা ইয়াসমিন প্রমুখ উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Mohammed Shah Alam Khan ৭ জানুয়ারি, ২০১৭, ৭:১৮ এএম says : 0
গণতন্ত্র, গণতন্ত্র শব্দটা শুনতে শুনতে কানে স্তর জমেছে। তাই আমি জানতে চাই এই গণতন্ত্র কি আমি বা দেশের জনগণ বুঝিনা??? আওয়ামী লীগের একটা গণতন্ত্র জামাত বিএনপির একটা গণতন্ত্র দুই দলই গণতন্ত্রকে নিজের ভাষায় ফলাও করছে আমরা শুনছি এখন কোনটা আমি বা দেশের জনগণ গ্রহণ করবো সেটা আমাদের বিষয়। আপনি জানাবার মালিক জানিয়েছেন কিন্তু এটা নিয়ে দাঙ্গা হাঙ্গামা করাটা কি গণতন্ত্র??? না মওদুদ সাহেব। তবে এখানে মওদুদ সাহেব একজন বিশিষ্ট প্রবীণ রাজনীতিবিদ হিসাবে মানুষকে দিধাগ্রস্ত করার যে প্রচেষ্টা নিয়েছেন এটা আল্লাহ্‌ পছন্দ করেন না সেটা হচ্ছে ওনরা গণতন্ত্র বিশ্বাস করলে নির্বাচন বর্জন করতে পারেনা পারেনা!!! ক্ষমতা বদলের একমাত্র অবলম্বন নির্বাচন ২০১৪ সেই বৈধ নির্বাচন বর্জন করা কোন গণতন্ত্র???? গণতান্ত্রিক পদ্ধতীতে জনগণ ৫ বছরের জন্য একটা দলকে ক্ষমতায় পাঠানোর পর সেদল ভাল করলে আবার ক্ষমতায় আসবে। আবার খারাপ কাজ করলে জনগণ প্রত্যাখ্যান করে ক্ষমতা চুত্যু করবে এটাই গণতন্ত্র এর বিকল্প নেই। দল ক্ষমতায় বসার পর খামাখা মিথ্যা অজুহাতে দাঙ্গা হাঙ্গামা করাকে কি গণতন্ত্র বলে??? যেকোন পন্থায় হোক নির্বাচন বর্জন করা কি গণতন্ত্র??? মওদুদ সাহেব জনগণকে আপনাদের নিয়ম নীতি শিক্ষাদিন কোন বাঁধা নেই কিন্তু গণতন্ত্রের দোহাই দিয়ে দেশে বিশৃঙ্খলা শৃষ্টি করবেন না। আল্লাহ্‌ আপনাকে এই বৃদ্ধ বয়সে আপনার যে সম্মান ছিল সেটাকে অন্তত ধরে রাখার জন্য আপনাকে মিথ্যা বলা থেকে বিরত রাখেন এটাই আমার দোয়া। আমীন
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন