শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ভারতে জনসংখ্যা বৃদ্ধির জন্য দায়ী মুসলিমরা সাক্ষী মহারাজ

| প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : মুসলিমরা ভারতের জনসংখ্যা বৃদ্ধির জন্য দায়ী বলে মন্তব্য করে বিজেপির সমালোচিত সাংসদ সাক্ষী মহারাজ বলেছেন, ‘জনসংখ্যা হিন্দুদের জন্য বাড়ছে না। বাড়ছে তাদের জন্য যারা চারজন করে স্ত্রী ও ৪০টি করে সন্তান জন্ম দেয়ার নীতিকে সমর্থন করেন।’
ভারতের মীরাটে একটি ধর্মীয় অনুষ্ঠানে এ কথা বলেন বিজেপি সাংসদ। ভারতজুড়ে অভিন্ন দেওয়ানি বিধি চালুর পক্ষেও জোরালো প্রস্তাব করে তিনি।
এদিকে বিজেপির এই কট্টর সংসদ সদস্যের বক্তব্যের বিরুদ্ধে সরব হয়েছে বিরোধীরা। বিরোধীদের দাবি, নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করেছেন সাক্ষী মহারাজ। যদিও অভিযুক্ত এসব দাবি উড়িয়ে বলেছেন, ‘সাধু ও সন্তদের জমায়েতে আমি কোনও রাজনৈতিক বক্তব্য পেশ করিনি’।
বিরোধী জেডিইউ নেতা পবন বর্মা বলেছেন, ‘সাক্ষী মহারাজের বিরুদ্ধে নির্বাচন কমিশনের সুয়োমোটো মামলা দায়ের করা উচিত। কিন্তু তারও আগে দেখতে হবে, বিজেপি তার বিরুদ্ধে কী ব্যবস্থা গ্রহণ করে’। একই অভিযোগ করেছে কংগ্রেসও। যদিও, মুখতার আব্বাস নকভি স্পষ্ট করেছেন, সাক্ষী মহারাজের বক্তব্যের সঙ্গে বিজেপির কোনও যোগ নেই। সাক্ষীর বক্তব্য একান্তই তার ব্যক্তিগত। কংগ্রেস অবশ্য বিজেপির সাফাইয়ে সন্তুষ্ট নয়, তারা সাক্ষী মহারাজের বিরুদ্ধে কমিশনের দ্বারস্থ হচ্ছে বলে খবর পাওয়া গেছে। উত্তর প্রদেশের মুখ্য নির্বাচনী অফিসার জেলা প্রশাসনের কাছ থেকে গোটা ঘটনার রিপোর্ট চেয়ে পাঠিয়েছেন। সূত্র : ওয়ান ইন্ডিয়া।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন