শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

মারজান ও সাদ্দামের শরীরে একাধিক গুলির চিহ্ন দেখা গেছে

লাশের ময়না তদন্ত সম্পন্ন

| প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

ডিএনএ টেস্ট হবে : ভিসেরার জন্য রক্ত, চুল, দাঁত ও ইউরিন সংগ্রহ
স্টাফ রিপোর্টার : পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত দুই জঙ্গি নুরুল ইসলাম মারজান ও সাদ্দাম হোসেনের শরীরে একাধিক গুলির চিহ্ন দেখা গেছে। নিহত সাদ্দামের শরীর থেকে তিনটি গুলি বের করা হয়েছে। গতকাল শনিবার ঢাকা মেডিকেল (ঢামেক) মর্গে নিহতদের লাশ ময়না তদন্ত শেষে চিকিৎসকরা এ তথ্য জানান। এদিকে পুলিশ জানিয়েছে, দুই পুলিশের সাথে বন্দুকযুদ্ধকালে মারজান ও সাদ্দাম হোসেনের সাথে থাকা তাদের আরো এক সহযোগী পালিয়ে গেছে। গতকাল সকাল সাড়ে ১০টায় নিহত জঙ্গি মারজান ও সাদ্দামের লাশের ময়না তদন্ত সম্পন্ন হয়।
ময়না তদন্ত শেষে ঢামেক হাসপাতালের ফরেনসিক বিভাগের প্রধান সোহেল মাহমুদ বলেন, নিহতদের  ডিএনএ পরীক্ষাও করা হবে। এছাড়া ভিসেরা রিপোর্টের জন্য তাদের, রক্ত, চুল, দাঁত ও ইউরিন সংগ্রহ করা হয়েছে। সেগুলোও পরীক্ষা করা হবে। দুই জঙ্গির লাশ ঢাকা মেডিকেল কলেজের মর্গে রয়েছে। গতকাল সন্ধ্যা পর্যন্ত নিহতদের কোন স্বজন লাশের খবর নিতে আসেনি।
উল্লেখ্য, গত বৃহস্পতিবার দিবাগত রাতে রাজধানীর মোহাম্মদপুরের বেড়িবাঁধ এলাকায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে মারজান ও সাদ্দাম হোসেন নামে দুই জঙ্গি নিহত হয়। পুলিশ জানায়, মারজান গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় হামলায় জঙ্গিদের অন্যতম সমন্বয়ক ছিলো। আর সাদ্দাম রংপুরের জাপানি নাগরিক কুনিও হোশিসহ উত্তরাঞ্চলে একাধিক জঙ্গি হামলা ও হত্যাকান্ডে জড়িত ছিলো। এর আগে ১২ আগস্ট ঢাকা মহানগর পুলিশ হ্যালো সিটি অ্যাপের মাধ্যমে মারজানের বিষয়ে তথ্য জানানোর জন্য আহ্বান জানায়। ওই দিন তার ছবি প্রকাশ করা হয়।
পুলিশ বলছে, এদিকে বন্দুকযুদ্ধে নিহত দুই জঙ্গি মারজান ও সাদ্দাম হোসেনের সঙ্গে মোটর সাইকেলে আরও একজন জঙ্গি ছিলো। গোলাগুলির সময় ওই জঙ্গি পালিয়ে যায়। জঙ্গিদের মোহাম্মদপুর থানা এলাকায় হামলার পরিকল্পনা ছিল।
এদিকে ঘটনার পর সন্ত্রাসবিরোধী আইনে পুলিশ বাদী হয়ে মোহাম্মদপুর থানায় একটি মামলা করে। গতকাল শনিবার দুপুরে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার মোহাম্মদ ইউসুফ আলী মামলা হওয়ার বিষয়টি নিশ্চিত করেন। মামলার বাদী ডিএমপির কাউন্টার টেররিজম ইউনিটের এক নম্বর টিমের উপপরিদর্শক (এসআই) মো. আজগর আলী।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
শরীফ ৮ জানুয়ারি, ২০১৭, ২:০৩ এএম says : 0
আশা করি এবার বাকীরা সতর্ক হয়ে যাবে।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন