বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

চুয়াডাঙ্গা সীমান্তে বিএসএফ’র নির্যাতনে বাংলাদেশী নিহত

পোরশায় ধরে নিয়ে গেছে ২ জনকে

| প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

দামুড়হুদ উপজেলা সংবাদদাতা : চুয়াডাঙ্গার ঠাকুরপুর সীমান্তে বিএসএফ’র নির্যাতনে এক বাংলাদেশী গরু ব্যবসায়ী নিহত হয়েছে। ঘটনাটি ঘটেছে গতকাল শনিবার ভোর ৫টার দিকে।
জানা গেছে, শনিবার ভোর ৫টার দিকে কয়েকজন সহযোগী নিয়ে গরু আনতে ঠাকুরপুর সীমান্তের ৮৮ নম্বর মেইন পিলারের কাছ দিয়ে ভারতের ১০০ গজ অভ্যন্তরে যায় গরু ব্যবসায়ী বকুল মন্ডল (৩০)। এ সময় পশ্চিমবঙ্গের মালুয়াপাড়া ক্যাম্পের টহলরত বিএসএফ তাদের ধাওয়া করে। অন্যরা পালিয়ে আসতে সক্ষম হলেও বকুল ধরা পড়ে বিএসএফ’র হাতে। বিএসএফ তাকে অমানুষিক নির্যাতন করে মৃত ভেবে সীমান্তের শূন্যরেখায় ফেলে যায়। এক পর্যায়ে তার সহযোগীরা তাকে উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নেয়ার পথে সে মারা যায়। নিহত বকুল চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার ফুলবাড়ীয়া গ্রামের মৃত সদর উদ্দীন মন্ডলের ছেলে। বিজিবি চুয়াডাঙ্গা-৬ ব্যাটলিয়নের পরিচালক লে. কর্নেল মোহাম্মদ আমির মজিদ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
নওগাঁর পোরশা সীমান্ত থেকে দুই জনকে ধরে নিয়ে গেছে বিএসএফ ঃ নওগাঁ জেলা সংবাদদাতা জানান, নওগাঁর পোরশা উপজেলার নিতপুর সীমান্ত থেকে নাঈমুল ইসলাম ও জিয়াউর রহমান নামে দুই বাংলাদেশী রাখালকে ধরে নিয়ে গেছে ভারতীয় সীমান্ত রক্ষিবাহিনী  (বিএসএফ)। বিএসএফ-এর হাতে আটক নাইমুল পোরশা উপজেলার বিষ্ণপুর গ্রামের খোশ মোহাম্মদের ছেলে। জিয়াউর রহমান একই উপজেলার ইসলামপুর গ্রামের মৃত মহুবুলের ছেলে।
আজ সকালে তাদের ধরে নিয়ে যাওয়া হয়। দুপুরে বর্ডার গার্ড বাংলাদেশের স্থানীয় কর্মকর্তারা বিষয়টি নিশ্চিত করেছেন।
স্থানীয়রা জানান, শনিবার সকালে নাইমুল ও জিয়াউর সীমান্ত এলাকায় গরু আনতে যায়। এসময় ভারতের ক্যাদারীপাড়া বিএসএফ ক্যাম্পের সদস্যরা তাদের ধরে নিয়ে যায়। ঘটনা জানাজানি হলে বিষয়টি বিজিবিকে জানানো হয়। এ বিষয়ে ১৪ বিজিবির সহ-অধিনায়ক মেজর আশরাফুজ্জামান ঘটনার সত্যতা স্বীকার করে জানান, আটককৃতদের ফিরিয়ে আনার জন্য ভারতের ক্যাদারীপাড়া ক্যাম্পে যোগাযোগ করা হচ্ছে। বিকেলে পতাকা বৈঠক আহ্বান করে বিএসএফকে চিঠি পাঠানো হয়েছে জানান তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন