শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ববিকে ছুঁলেন রুনি, বার্সাকে রিয়াল

প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম | আপডেট : ১২:০৪ এএম, ৮ জানুয়ারি, ২০১৭

স্পোর্টস ডেস্ক : বড় জয়ে এফএ কাপের চতুর্থ রাউন্ডে পা রেখেছে ম্যানচেস্টারের দুই দল ইউনাইটেড ও সিটি। গতকাল ঘরের মাঠ ওল্ড ট্রাফোর্ডে রিডিংকে ৪-০ গোলে গুঁড়িয়ে দেয় ইউনাইটেড। সব প্রতিযোগিতা মিলে ম্যানচেস্টার ইউনাইটেডের এটি অষ্টম জয়। প্রতিবেশী সিটির জয়টি ছিল আরো বড়। ওয়েস্ট হামকে তাদেরই মাঠে ৫-০ গোলে গুড়িয়ে দিয়েছে পেপ গার্দিওলার দল। আসরে ঘরের মাঠে হ্যামারদের এটিই সবচেয়ে বড় হার।
হোসে মরিনহোর দলের হয়ে সপ্তম মিনিটে শুরুটা করেন ওয়েন রুনি। এই গোলের মাধ্যমে রেড ডেভিলদের হয়ে ববি চার্লটনের সর্বোচ্চ ২৪৯ গোলের রেকর্ড স্পর্শ করেন রুনি। আর একটি গোল করলেই রেকর্ডটি নিয়েজ হয়ে যাবে ইংল্যান্ড অধিনায়কের। আট মিনিটের ব্যবধানে স্কোরলাইন দ্বিগুণ করেন অ্যান্তোনি মার্শিয়াল। শেষ দিকে চার মিনিচের ব্যবধানে জোড়া গোল করেন মার্কাস রাশফোর্ড।
পেনাল্টি থেকে গোলউৎসবের শুরুটা করেন ইয়া তোরে। সিটির ফরাসি ডিফেন্ডার বাকারি সাগনার ক্রস বিপদমুক্ত করতে গিয়ে নিজেদের জালে বল পাঠিয়ে দেন হাভার্ড নর্ডভেট। দুই মিনিটের মাথায় বিরতির আগেই ব্যবধান ৩-০ করে দেন ডেভিড সিলভা। দ্বিতীয়ার্ধের শুরুতে ব্যবধান বাড়ান আর্জেন্টাইন স্ট্রাইকার সার্জিও আগুয়েরো। শেষদিকে আকাশি-নীল জার্সিতে নিজের প্রথম ও দলের পঞ্চম গোলটি করেন ইংলিশ ডিফেন্ডার জন স্টোন্স।
একই দিন দুর্বল গ্রানাডাকে ৫-০ গোলে গুঁড়িয়ে গেল মৌসুমে বার্সেলোনার গড়া টানা ৩৯ ম্যাচ অপরাজিত থাকার স্প্যানিশ রেকর্ডে ভাগ বসিয়েছে রিয়াল মাদ্রিদ। লিপের পয়েন্ট টেবিলেও ছয় পয়েন্টে এগিয়ে গেল জিনেদিন জিদানের দল।
সান্তিয়াগো বার্নাব্যুতে মাত্র ৩১ মিনিটেই ৪-০ গোলে এগিয়ে যায় রিয়াল। দ্বাদশ মিনিটে করিম বেনজেমার পাস থেকে শুরুটা করেন ইসকো। আট মিনিট পর গ্রানাডা গোলরক্ষক গুইলির্শোর হাত থেকে ফিরে আসা লুকা মড্রিচের শট জালে ফেরত পাঠান বেনজেমা। মড্রিচেরই ক্রস থেকে ইসকো ৩১তম মিনিটে নিজের দ্বিতীয় গোলটি করার আগে হেডের মাধ্যমে স্কোরবোর্ডে নাম লেখান রোনালদো। মনে হচ্ছিল পয়েন্ট তালিকার তলানিতে থাকা গ্রানাডা আজ চরম লজ্জার মুখোমুখি হতে চলেছে। কিন্তু দ্বিতীয়ার্ধে হামেস রড্রিগুয়েজের ক্রস থেকে আলতো টোকায় করা কাসিমিরোর গোলটি নিয়েই সন্তুষ্ট থাকতে হয় স্বাগতিকদের।
ম্যাচ শুরুর আগে দর্শকদের সাথে চতুর্থ ব্যালন ডি অ’র ট্রফি অর্জনের আনন্দ ভাগাভাগি করেন রোনালদো।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন