বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

প্রতিপক্ষ পাকিস্তান, নজরে চ্যাম্পিয়ন্স ট্রফি

| প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : ২০০৬ ও ২০০৯ সালের পর আর চ্যাম্পিয়ন্স ট্রফির শিরোপা জেতা হয়নি অস্ট্রেলিয়ার। তাইতো পাকিস্তান দলের বিপক্ষেই নিউজিল্যান্ডে চ্যাপেল-হ্যাডলি ট্রফি ও ইংল্যান্ডে চ্যাম্পিয়ন্স ট্রফির দিকে নজর রেখে এখন থেকেই দল গোছাচ্ছে দেশটি। সে লক্ষ্যে অভিজ্ঞ আর তারুণ্যেও মিশেলে এক ওয়ানডে দলেরই ঘোষণা দিলো দেশটির ক্রিকেট বোর্ড। প্রথমবারের মতো অস্ট্রেলিয়ার ওয়ানডে দলে ডাক পেয়েছেন ব্যাটসম্যান ক্রিস লিন। লিন দেশের হয়ে পাঁচটি টি-টোয়েন্টি খেলেছেন। ডানহাতি আক্রমণাত্মক এই ব্যাটসম্যান টি-টোয়েন্টির পারফরম্যান্স দিয়েই ওয়ানডে দলে জায়গা করে নিয়েছেন। অস্ট্রেলিয়ার ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট বিগ ব্যাশের চলতি মৌসুমে দারুণ খেলেছেন। পাঁচ ম্যাচে ১৫৪.৫০ গড়ে করেছেন ৩০৯ রান। পাকিস্তানের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের দলে আরেক নতুন মুখ তরুণ পেসার বিলি স্ট্যানলেক। সাতটি টি-টোয়েন্টিতে ২২ বছর বয়সী এই পেসার নজর কেড়েছেন তার গতি দিয়ে।
ছন্দ হারিয়ে বাদ পড়েছেন জর্জ বেইলি ও অ্যারন ফিঞ্চ। শেষ ১০ ম্যাচে বেইলির অর্ধশতক একটি। সাকুল্যে ২১৫ রান করেছেন ভিক্টোরিয়ার এই ব্যাটসম্যান। গত মাসে দেশের মাটিতে রিচার্ড-হ্যাডলি ট্রফির তিন ম্যাচে তার রান ছিল ০, ১৯ ও ৩। আর উদ্বোধনী ব্যাটসম্যান ফিঞ্চ শেষ ১০ ওয়ানডেতে রান করেছেন ২৮৮। সবশেষ ৫ ইনিংসের অবস্থা খুবই বাজে। করেছেন মাত্র ৪৩ রান। সর্বশেষ ১৮ ইনিংসে পঞ্চাশ ছুঁয়েছেন মাত্র চার বার।
আগামী জুনে চ্যাম্পিয়ন্স ট্রফি। এর আগে বেঞ্চের শক্তিটা পরখ করে নিতে চায় অস্ট্রেলিয়া। নির্বাচক কমিটির অন্তর্বর্তীকালীন প্রধান ট্রেভর হনস সে কথাই বললেন, ‘ওয়ানডের বিচারে এটা আমাদের জন্য খুব গুরুত্বপূর্ণ একটি সিরিজ। নিউজিল্যান্ডে চ্যাপেল-হ্যাডলি সিরিজ আছে আমাদের। এরপর বছরের মাঝামাঝি (১ জুন থেকে শুরু) আইসিসি চ্যাম্পিয়নস ট্রফি।’ এসব বিবেচনা করেই অভিজ্ঞদের সঙ্গে তরুণদেরও সুযোগ দিতে চেয়েছেন অস্ট্রেলিয়ার নির্বাচকেরা। এখন পর্যন্ত মাত্র দু’টি প্রথম শ্রেণির আর চারটি লিস্ট ‘এ’ ম্যাচ খেলা স্ট্যানলেককে এ কারণেই দলে নেয়া। বিগ ব্যাশে চার ম্যাচে ছয়টি উইকেট নিয়েছেন ২২ বছর বয়সী এই ফাস্ট বোলার।
আগামী ১৩ জানুয়ারি ব্রিজবেনে হবে ৫ ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে।
ওয়ানডের অস্ট্রেলিয়া দল : স্টিভ স্মিথ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, প্যাট কামিন্স, জেমস ফকনার, জশ হেজেলউড, ট্র্যাভিস হেড, উসমান খাজা, ক্রিস লিন, মিচেল মার্শ, গেøন ম্যাক্সওয়েল, বিলি স্ট্যানলেক, মিচেল স্টার্ক, ম্যাথু ওয়েড, অ্যাডাম জ্যাম্পা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন