বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

পাকিস্তানের টানা চার!

| প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : মিসবাহ-উল-হকের দল বলেই হয়তো গেরোটা এবার কাটানোর স্বপ্ন দেখছিল পাকিস্তান। কিন্তু তা আর হল কই। ব্যাট হাতে অধিনায়কের মøান পারফর্ম্যান্স যেন দেখা দিলো দলের ব্যবর্থতার প্রতীক হয়ে। ১৭ বছর ধরে অস্ট্রেলিয়ার মাটিতে মাত্র একটি টেস্ট জয়ের স্বপ্ন তাই স্বপ্নই থেকে গেল পাকিস্তানের কাছে।
সিডনি ক্রিকেট গ্রাউন্ডে গতকাল শেষ দিনে ৯ উইকেট হাতে থেকেও দিনটা পার করতে পারেনি পাকিস্তান। সেক্ষেত্রে হয়তো ধবল ধোলাইয়ের লজ্জাটা এড়ানো যেত। চা বিরতির আগেই ২৪৪ রানে গুটিয়ে উল্টো ম্যাচ হেরেছে ২২০ রানে। এখন এটাকে শুধু ‘ধবলধোলাই’ বললে হয়তো একটু কমই বলা হবে। সেই ১৯৯৯ সাল থেকে এ পর্যন্ত অস্ট্রেলিয়ার মাটিতে চারটি তিন ম্যাচের সিরিজের সবকটিতেই হোয়াইটওয়াশ হল পাকিস্তান।
শেষ দিনে ৪১০ রান তাড়া করে জয়ের আশা করাই তো অসম্ভব কল্পনা। ড্রটাই হয়তো ছিল পাকিস্তানের সম্ভব্য লক্ষ্য। কিন্তু সেই কাজটাও কঠিন হয়ে যায় দিনের প্রথম ওভারেই সিরিজে দলের একমাত্র আলোকিত ব্যাটসম্যান আজহার আলী সাজঘরে ফেরলে। মধ্যাহ্ন বিরতির আগে একই পথ ধরেন বাবর আজম, ইউনিস খান ও ইয়াসির শাহ। এরপর অস্ট্রেলিয়ার জয় ছিল সময়ের ব্যাপার। মিসবাহ (৩৮), আমাদ শফিক (৩০) ও সরফরাজ আহমদরা সেই জয় বিলম্বিত করেছেন মাত্র। আজহারকে ফিরিয়ে দিন শুরু করা হ্যাজেলউড শেষটাও করেন ইমরান খানকে ফিরিয়ে। লড়াই করার মত সঙ্গী খুঁজে পাননি সরফরাজ। ৭০ বলে ৮টি চার ও ১ ছক্কায় অপরাজিত ছিলেন ৭২ রানে। প্রথম ইনিংসে অপরাজিত ১৭৫ রান করা ইউনিস এবার আউট হন মাত্র ১৩ রান করে। আর ২৩ রান করলেই ইতিহাসের ১৩তম ক্রিকেটার হিসেবে টেস্টে দশ হাজারী ক্লাবে প্রবেশ করবেন এই ৩৯ বছর বয়সী ব্যাটসম্যান।
ভারত সফরকে সামনে রেখে অজিদের স্পিন নিরীক্ষণটাও মন্দ হল না। দ্বিতীয় ইনিংসে ৫৩ রানে ৩ উইকেট নেন স্টিভ ও’কিফে, ১০০ রান খরচ হলেও সারজিল ও ইউনিসের মূল্যবান উইকেট ২টি তুলে নেন নাথান লায়ন। প্রথম ইনিংসেও লায়নের শিকার ছিল ৩টি।
অেেস্ট্রলিয়া : ৫৩৮/৮ ডিক্লে. ও ৩২ ওভারে ২৪১/২ ডিক্লে
পাকিস্তান : ৩১৫ ও ৮০.২ ওভারে ২৪৪ (আজহার ১১, শারজিল ৪০, ইয়াসির ১৩, বাবর ৯, ইউনিস ১৩, মিসবাহ ৩৮, শফিক ৩০, সরফরাজ ৭২*, ওয়াহাব ১২, আমির ৫, ইমরান ০; স্টার্ক ১/৫৭, হ্যাজেলউড ৩/২৯, লায়ন ২/১০০, ও’কিফে ৩/৫৩, স্মিথ ০/৫)। ফল : অস্ট্রেলিয়া ২২০ রানে জয়ী। সিরিজ : তিন ম্যাচ সিরিজে অস্ট্রেলিয়া ৩-০ ব্যবধানে জয়ী। ম্যান অব দ্য ম্যাচ : ডেভিড ওয়ার্নার। ম্যান অব দ্য সিরিজ : স্টিভেন স্মিথ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন