শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

আজ থেকে প্রথম বিভাগ ক্রিকেট লিগ

সিসিএস কলাবাগান একাডেমির নামকরণ পরিবর্তন

| প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : প্রথম বিভাগ ক্রিকেট লীগ দিয়ে শুরু হবে ২০১৬-১৭ ক্রিকেট মওশুম। গত জুনে বিসিবি’র সভায় এ সিদ্ধান্তই নেয়া হয়েছিল। ঢকার ঘরোয়া ক্লাব ক্রিকেটের পরিচালনাকারী সংগঠন সিসিডিএম সে অঙ্গীকার রক্ষা করতে যাচ্ছে। গত ১৭ এবং ১৮ ডিসেম্বর ক্রিকেটারদের দলবদল সম্পন্ন করে ৬ জানুয়ারী থেকে প্রথম বিভাগ ক্রিকেট লীগ মাঠে গড়ানোর কথা ছিল সিসিডিএম’র। তবে ক্লাবসমূহের দাবিতে ২ দিন পিছিয়ে দিয়ে আজ থেকে মাঠে গড়াচ্ছে প্রথম বিভাগ ক্রিকেট লীগ। ২০টি ক্লাব ২ গ্রুপে ভাগ হয়ে লীগের প্রথম পর্বে হচ্ছে অবতীর্ন। ২ গ্রুপের সেরা ৪টি করে মোট ৮টি দল খেলবে সুপার লীগে। পয়েন্ট তালিকায় ২ গ্রুপের সর্বনিন্ম ২টি করে মোট ৪টি ক্লাব রেলিগেশন লীগে খেলে সেখান থেকে ২টি দল হবে অবনমিত।
উদ্বোধনী দিনে শের-ই-বাংলা স্টেডিয়ামে রূপগঞ্জ টাইগার্স খেলবে প্রথম বিভাগের নবাগত ক্লাব কাকরাইল বয়েজের সঙ্গে। একই দিনে বিকেএসপি ফোর এ বারিধারা ডেজলার্স-উদয়াচল, বিকেএসপি থ্রি তে ওল্ড ডিওএইচএস-শেখ জামাল ক্রিকেটার্স, ফতুল্লা স্টেডিয়ামে ট্যালেন্ট হান্ট-বিকেএসপি, ফতুল্লা আউটারে অগ্রণী ব্যাংক বাংলাদেশ বয়েজ মুখোমুখি হবে। ক্লাব সমূহের দাবিতে এ মওশুমে ক্লাব সমূহের অনুকূলে বেড়েছে অনুদান। বেড়েছে প্রাইজমানিও। সর্বোচ্চ রান সংগ্রাহক এবং উইকেট শিকারীর জন্য প্রাইজমানির ব্যবস্থা ও রেখেছে সিসিডিএম।
সর্বশেষ প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগ থেকে অবনমিত হওয়া ২টি ক্লাব সিসিএস এবং কলাবাগান একাডেমী ক্রিকেটারদের ১ কোটি ৮ লাখ টাকা বকেয়া পারিশ্রমিক দিতে টালবাহানা করায় গত নভেম্বরে এই ক্লাব দু’টিকে নিলামে তুলে বিক্রি করে দিয়েছে বিসিবি। ইতোপূর্বে ক্লাবের মালিকানা পরিবর্তন হলেও নামকরন পরিবর্তনে নুতন মালিকপক্ষকে অপেক্ষা করতে হতো কমপক্ষে এক বছর। পুরোনো ক্লাবের নামেই খেলতে হতো নুতন মালিকানাধীন ক্লাবকে। তবে বেক্সিমকো এবং গাজী গ্রুপের কাছে মালিকানা পরিবর্তন হওয়া সিসিএস এবং কলাবাগান একাডেমি ক্লাবের নামকরণ পরিবর্তনে অতো সময় অপেক্ষা করতে হয়নি। শাইনপুকুর ক্রিকেট ক্লাব এবং রূপগঞ্জ টাইগার্স নামে নুতন মালিকানাধীন ক্লাব ২টি খেলবে আজ থেকে অনুষ্ঠেয় প্রথম বিভাগ ক্রিকেট লীগে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন