মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

পিএসএল ফাইনাল লাহোরে

| প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : দীর্ঘদিন ধরেই পাকিস্তানে কোন আন্তর্জাতিক ম্যাচ অনুষ্ঠিত হয় না। তারা বর্তমানে আরব আমিরাতকেই হোম ভেন্যু করে খেলে আনছে। পাকিস্তানের ঘরোয়া লিগ পাকিস্তান সুপার লিগের (পিএসএল) খেলাও সেখানেই অনুষ্ঠিত হয়। তবে এবার পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তানের লাহোরে পিএসএলের ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে। নিরাপত্তহীনতার কারণে ক্রিকেটাররা পাকিস্তানে খেলতে যেতে চায় না। তবে যেসব ক্রিকেটোর পাকিস্তানে খেলতে যেতে আগ্রহ প্রকাশ করেছে তাদের একটি তালিকা তৈরি করেছে পিসিবি। এর পেছনে কারণ বেশিরভাগ ক্রিকেটারই পাকিস্তানে খেলতে অস্বীকৃতি জানিয়েছে।
আগামী ৯ ফেব্রæয়ারি থেকে শুরু হবে পিএসএল টুর্নামেন্ট। যার বাকি ম্যাচগুলো আরব আমিরাতেই অনুষ্ঠিত হবে। তবে ফাইনাল ম্যাচটি নিয়ে পিসিবির আলাদা পরিকল্পনা রয়েছে। আর এই ম্যাচটি তারা নিজ দেশের মাটিতে অনুষ্ঠিত করার আয়োজন করছে। তবে গত মাস অব্দি নিরাপত্তার ছাড়পত্র পাওয়া নিয়ে ঝামেলা ছিল। তবে পাঞ্জাব সরকার ও নিরাপত্তা এজেন্সির আশ্বাসে আত্মবিশ্বাসী হয়েছে পিসিবি। তারা ফাইনাল দলের জন্য বুলেটপ্রুফ বাস ও চলাচলে প্রয়োজনে বিমানও ব্যবহার করা হবে বলে জানিয়েছে। তবে এত কিছুর পরও ক্রিকেটোরদের সংগঠন ফিকা জানিয়েছে পাকিস্তানের মাটিতে বিদেশি ক্রিকেটারদের এখনও ঝুঁকি রয়েছে।
২০০৯ সালে শ্রীলঙ্কা দলের ওপর সন্ত্রাসী হামলা হওয়ার পর থেকেই পাকিস্তানের মাটিতে কোন শীর্ষ দল আর সফরে আসেনি। শুধুমাত্র ২০১৫ সালে তিন ম্যাচের একটি ওয়ানডে সিরিজ খেলতে জিম্বাবুয়ে সফর করেছিল। এছাড়া পাকিস্তান অন্যান্য সিরিজ আরব আমিরাতেই আয়োজন করেছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন