শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয় -ডেপুটি স্পিকার

| প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয়। প্রয়োজনীয় সুযোগ-সুবিধা এবং সঠিক সেবাযতœ পেলে তারাও সমাজের জন্য অনেক কিছু করতে পারে বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের  ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া। গতকাল বুধবার নিউট্রিশন অ্যান্ড অটিজম রিসার্চ সেন্টার (নার্ক) ,ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা মাঠ প্রাঙ্গণে নারী স্বাস্থ্য, পুষ্টি ও অটিজম-বিষয়ক পরামর্শ ও সেবাকেন্দ্র উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন। ডেপুটি স্পিকার বলেন, অটিস্টিক শিশুদের জন্য প্রধানমন্ত্রীর সুযোগ্য কন্যা সায়মা ওয়াজেদ পুতুল যে জনহিতৈষী কাজ করে যাচ্ছেন তা বিশ্বব্যাপী প্রশংসনীয়। বাংলাদেশের বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাও  প্রতিবন্ধী উন্নয়নে বিভিন্ন ধরণের সুযোগ-সুবিধা দিয়ে যাচ্ছেন। প্রতিবন্ধীদের ভাতা প্রদানকে বর্তমান সরকারের একটি মহৎ উদ্যোগ উল্লেখ করে তিনি বলেন, বাজেট প্রণয়নের সময় প্রতিবন্ধীদের বিষয়টি বিশেষ বিবেচনায় রেখে তাদের জন্য বরাদ্দ আরো বৃদ্ধি করলে দেশ গঠনে প্রতিবন্ধী সন্তানেরা উল্লেখযোগ্য ভূমিকা রাখতে সক্ষম হবে। এ সময় তিনি সরকারারের পাশাপাশি  নার্কের মতো অন্যান্য সেবামূলক প্রতিষ্ঠান ও সমাজের সব বিত্তবান মানুষদের প্রতিবন্ধী কল্যাণে সাহায্য- সহযোগিতা বাড়ানোর অনুরোধ জানান।
তিনি বলেন, প্রতিবন্ধীরা স্পেশাল অলিম্পিক থেকে স্বর্ণ জয় করে এনে বাংলাদেশের ভাবমর্যাদাকে উজ্জ্বল করেছে। তাই আমাদের সকলের উচিত হবে প্রতিবন্ধী সন্তানদের অবহেলা না করে তাদের প্রতি ভালোবসা ও সহযোগিতার হাত সম্প্রসারিত করা। প্রতিবন্ধীরা কোনো মতেই সমাজের অভিশাপ নয়, ‘আশির্বাাদ’।   
নিউট্রিশন অ্যান্ড অটিজম রিসার্চ সেন্টারের (নার্ক) নিবার্হী পরিচালক পুষ্টিবিদ তামান্না শারমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নার্ক-এর চেয়ারম্যান মোহাম্মদ আরিফুর রহমান রিপন, প্রফেসর ডাক্তার মুজাহেরুল হক, ভাইস প্রেসিডেন্ট ইন্দো প্যাসিফিক অ্যাসোসিয়েশন অব ল মেডিসিন অ্যান্ড সাইন্স প্রফেসর ডাক্তার এম এ রহমান, জাহাঙ্গীর নগর বিশ^বিদ্যালয়।  ড. এ এফ এম মন্জুর কাদির, ডিরেক্টর জেনারেল-রফতানি উন্নয়ন ব্যুরে, প্রফেসর ডা. ফাতিমা আশরাফ, বিভাগীয় প্রধান গাইনি অ্যান্ড অবস সোহরওয়ার্দী হাসপাতাল এবং চেয়ারম্যান পাবলিক হেলথ ফাউন্ডেশন।


 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন