শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বিশ্বরেকর্ডের পর ইনজুরিতে ইমরুল

| প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : সাকিবের সঙ্গে ৩৫৯ রানের রেকর্ড পার্টনারশিপে আঙুলে চোট পেয়েছিলেন মুশফিকুর রহিম। সেই চোটের খবর জানতে অপেক্ষা করতে হয়েছে কিছুক্ষণ। ১৫৯ রানের ক্লাসিক ইনিংস শেষে কিপিং গøাভস পরে মাঠে উইকেট কিপিং করতে পারেননি মুশফিকুরÑতার কারণটা ইনজুরি। মুশফিকুরের অনুপস্থিতিতে কিপিং গøাভস হাতে নিয়ে গত দুইদিন বিস্ময়ের চেয়েও বেশি কিছু করেছেন ইমরুল কায়েস। ২০১৫ সালে খুলনা টেস্টে পাকিস্তানে বিপক্ষে তামীমের সঙ্গে তৃতীয় ইনিংসে ওপেনিং পার্টনারশিপে বিশ্বরেকর্ডে ( ৩১২ রান) অবদান রেখে মুশফিকুরের ইনজুরিতে কিপিংয়ের দায়িত্ব কোনোমতে পালন করলেও ডিসমিসাল করতে পারেননি একটিও। তবে ওয়েলিংটন টেস্টে দারুণ কিপিং করেছেন বিশ্বরেকর্ড। পরিবর্তিত কিপার হিসেবে দায়িত্ব পালন করতে এসে পাঁচ পাঁচটি ক্যাচে টেস্ট ইতিহাসে করেছেন বিশ্বরেকর্ড। ভেঙে ফেলেছেন ১৯৭৭ সালে জ্যামাইকা টেস্টে ওয়েস্টইন্ডিজের বিপক্ষে নিয়মিত উইকেট কিপার ওয়াসিম বারির আহত হয়ে মাঠের বাইরে চলে যাওয়ায় তার জায়গায় কিপিংয়ের দায়িত্ব নিয়ে ফ্রেডরিকস, গ্রিনিজ, কালিচরন এবং কলিস কিংকে ক্যাচে ফিরিয়ে দেয়া মজিদ খানের ৪০ বছরের রেকর্ডকে।
এর আগে ২০১০ সালে ভারতের বিপক্ষে চট্টগ্রাম টেস্টে এবং ২০১৩ সালে শ্রীলঙ্কার বিপক্ষে প্রেমাদাসায় পাঁচটি করে ডিসমিসালে বাংলাদেশ কিপারদের মধ্যে ইনিংসে রেকর্ড ছিল মুশফিকুর রহিমের। সেই রেকর্ডও স্পর্শ করেছেন ইমরুল রাভাল, কেন উইলিয়ামসন, গ্রান্ডহোম, ওয়াটলিং এবং ওয়েগনারের ক্যাচ নিয়ে। যার মধ্যে গ্র্যান্ডহোমের ক্যাচটি ছিল অসাধারণ।
১৪৮ ওভার উইকেট কিপিংয়ে রেকর্ডের পর ব্যাটিংটাও দারুণ করছিলেন। সাউদিকে মেরেছেন স্কোয়ার লেগের ওপর দিয়ে বিশাল ছক্কা। তবে সিঙ্গল নিতে যেয়ে পড়িমড়ি করে ক্রিজে ডাইভ দিয়ে পড়ে শঙ্কায় ফেলে দিয়েছেন ইমরুল। রান আউট থেকে বাঁচতে ঝাঁপিয়ে পড়েছিলেন। আর উঠতে পারলেন না। মাঠেই যন্ত্রণাক্লিষ্ট মুখে শুয়ে রইলেন কিছুক্ষণ। স্ট্রেচারে করে নিতে হলো তাকে মাঠের বাইরে। সেখান থেকে উঠে দাঁড়ানোর চেষ্টায় বিফল ইমরুলকে স্ট্রেচারে করে শুইয়ে দিয়ে নিয়ে যাওয়া হয়েছে হাসপাতালে। হাসপাতাল থেকে ফিরে টিম হোটেলে ফিরেছেন ইমরুল। তবে চোটটা মারাত্মক কিছু নয় বলে জানিয়েছেন মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম। ইমরুলের চোট বাঁ-উরুতে। দিনের খেলা শেষেই তাকে হাসপাতালে নেয়া হয়। সেখানে এক্সরেতে কিছু ধরা পড়েনি। পরে আলট্রাসাউন্ড স্ক্যান করানো হবে চোট বোঝার জন্য। ব্যাটিংয়ে আবার ফিরে আসতে পারবেন কি না, তা জানা যাবে সকালের রিপোর্টে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন