ঢাকা, সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ০৪ ভাদ্র ১৪২৬, ১৭ যিলহজ ১৪৪০ হিজরী।

কয়েকটি স্থানে শহীদ মিনারে ফুল দেয়ায় অব্যবস্থাপনা

প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : নরসিংদী, গাজীপুরের কালীগঞ্জে ও কিশোরগঞ্জের ভৈরবে শহীদ মিনারে ফুল দেয়াকে কেন্দ্র করে অব্যবস্থাপনা ও ফুল লুটের অভিযোগ ওঠেছে। এ সংক্রান্ত আমাদের সংবাদদাতাদের পাঠানো প্রতিবেদন-
নরসিংদী থেকে আমাদের স্টাফ রিপোর্ট জানান, একুশে ফেব্রæয়ারি উপলক্ষে শনিবার রাতে নরসিংদী স্টেডিয়াম চত্বরের শহীদ মিনারে অর্পিত পুষ্পস্তবকগুলো রাত পোহানোর আগেই উধাও হয়ে গেছে। রাত ১২টার পর একুশের প্রথম প্রহরে নরসিংদী জেলা প্রশাসকসহ প্রশাসনিক কর্মকর্তা, নরসিংদী প্রেসক্লাব, এনসিসিআই, সরকারি বেসরকারী সংস্থাসমুহের কর্মকর্তাগণ শহীদ মিনারে এক ভাবগাম্ভীর্য পরিবেশে পুষ্পস্তবক অর্পণ করেন। কিন্তু ভোরের সূর্য উদিত হবার পূর্বেই কে বা কারা অরক্ষিত অবস্থায় থাকা এসব পুষ্পস্তবক চুরি করে নিয়ে গেছে। সকাল বেলা এলাকার লোকজন শহীদ মিনারে কোন ফুল দেখতে পায়নি।
কালীগঞ্জ (গাজীপুর) উপজেলা সংবাদদাতা জানান, গাজীপুরের কালীগঞ্জ উপজেলা প্রশাসনের অব্যবস্থাপনা আর থানা পুলিশের অসহযোগীতায় পালিত হলো আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস। ক্ষুব্ধ উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা।
২১ ফেব্রæয়ারির প্রথম প্রহরে উচ্ছৃঙ্খলভাবে উপজেলার আরআরএন পাইলট সরকারি উচ্চ বিদ্যালয় মাঠের কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করে সবাই। আর শৃঙ্খলাবদ্ধতার ব্যবস্থাপনা যাদের দেখার কথা ছিল সেই উপজেলা প্রশাসন ও স্থানীয় পুলিশ প্রশাসনও ছিল ফুল দিতে ব্যস্ত। যে কারণে উপেক্ষিত হয় উপজেলায় কর্মরত বিভিন্ন ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার স্থানীয় সাংবাদিকবৃন্দ। দিনের সকালে প্রভাত ফেরী শেষে শহীদ মিনারে ফুল দিতে এসে প্রশাসনের এমন অব্যবস্থাপনা আর থানা পুলিশের অসহযোগিতায় শহীদের শ্রদ্ধা জানাতে পারেনি উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান। আর এ কারণে ওই শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ, শিক্ষার্থী ও অভিভাবকরা ক্ষোভ প্রকাশ করেছেন।
এদিকে আরেকটি সূত্র জানায়, দিবসটি উপলক্ষে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত রাখার কথা থাকলেও ব্যবসা প্রতিষ্ঠানগুলোতে পতাকা উত্তোলন করেনি। কোন কোন ব্যবসা প্রতিষ্ঠান উত্তোলন করলেও সেটা অর্ধনমিত না করে পুরোপুরি উত্তোলন করেছে।
ভৈরব উপজেলা সংবাদদাতা জানান, আর্ন্তজাতিক মাতৃভাষা দিবসে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে বন্দরনগরী ভৈরবের কেন্দ্রীয় শহীদ মিনারের বেদিতে দেয়া ফুল নিয়ে হরিলুটের ঘটনা ঘটে। শহীদ মিনারের পাশে ফেলে রাখা হয় উপজেলা আওয়ামী লীগ ও শহর আওয়ামী লীগের নাম লেখা ভেঙ্গে ফেলা ফুলের পুষ্পস্তবকগুলো। আগত দর্শনাথী, শিক্ষার্থী ও শিশু কিশোররা এঘটনা ঘটায় বলে জানায় প্রত্যক্ষদর্শীরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন