বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

খালেদা জিয়ার ফের আত্মপক্ষ সমর্থন ২ ফেব্রুয়ারি

তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

| প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জিয়া চ্যারিটেবল ট্রাস্ট ও জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির দুই মামলায় বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার আত্মপক্ষ সমর্থনের জন্য আগামী ২ ফেব্রæয়ারি দিন ধার্য করেছেন বিশেষ আদালত। গতকাল বৃহস্পতিবার রাজধানীর বকশীবাজারে মাদরাসা মাঠে স্থাপিত তৃতীয় বিশেষ জজ আবু আহমেদ জমাদারের আদালতে এ দুই মামলার আত্মপক্ষ সমর্থনের জন্য দিন ধার্য ছিল। খালেদা জিয়ার সময় আবেদনে পরিপ্রেক্ষিতে আদালত এ দিন ঠিক করেন।
এদিকে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান ও খালেদা জিয়ার পুত্র তারেক রহমানের জামিন বাতিল করে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন একই আদালত। তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে তিন দিনের কর্মসূচি ঘোষণা করেছে জাতীয়তাবাদী যুবদল।
আদালতে দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে শুনানি করেন মোশাররফ হোসেন কাজল। খালেদা জিয়ার পক্ষে আদালতে ছিলেন আইনজীবী আবদুর রেজ্জাক খান, সানাউল্লাহ মিয়া, মাসুদ আহমেদ তালুকদার ও জয়নুল আবেদীন মেজবাহ।
১ ডিসেম্বর খালেদা জিয়া আত্মপক্ষ সমর্থন করে নিজেকে নির্দোষ দাবি করে সাফাই সাক্ষী দেবেন বলে আদালতকে বলেন। এর পর তিনি আত্মপক্ষ সমর্থনে আংশিক বক্তব্য প্রদান করে সময়ের আবেদন করেন। জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় মোট ৩২ জনের সাক্ষ্যগ্রহণ হয়েছে।
তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা : জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় আত্মপক্ষ সমর্থনে আদালতে হাজির না হওয়ায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন তৃতীয় বিশেষ জজ আবু আহমেদ জমাদার। খালেদা জিয়ার বড় ছেলে তারেক এ মামলায় আত্মপক্ষ সমর্থনের শুনানিতে হাজির না হওয়ায় এই আদেশ দেন আদালত। গত নয় বছর ধরে পরিবার নিয়ে যুক্তরাজ্যে অবস্থান করা তারেকের বিরুদ্ধে আরও কয়েক ডজন মামলায় গ্রেফতারি পরোয়ানা রয়েছে। মুদ্রা পাচারের এক মামলায় তার সাত বছরের সাজার রায়ও হয়েছে গতবছর। জিয়া অরফানেজ ট্রাস্টের দুই কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৪৩ টাকা আত্মসাতের অভিযোগ এনে খালেদা জিয়া ও তারেক রহমানসহ ছয়জনের বিরুদ্ধে ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় মামলা করে দুদক।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন