বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

১১ চিকিৎসকের বদলি আদেশ স্থগিতের আবদার নামঞ্জুর

প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সহকারী অধ্যাপক পদমর্যাদার ১১ চিকিৎসক যারা রাজধানীসহ দেশের বিভিন্ন সরকারি মেডিকেল কলেজে কর্মরত ছিলেন। সম্প্রতি স্বাস্থ্য মন্ত্রণালয় ঊর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশে তাদের বদলি/পদায়নের আদেশ জারি করে নির্ধারিত দিনক্ষণের মধ্যে কর্মস্থলে যোগদানের নির্দেশনা প্রদান করে। কিন্তু তারা নির্দেশ অমান্য করে উল্টো বদলি/পদায়নের আদেশ স্থগিত করার আবদার জানান! স্বাস্থ্য মন্ত্রণালয় তাদের সেই আবদার তথা আবেদন নামঞ্জুর করেছে।
খোঁজ নিয়ে জানা গেছে, স্বাস্থ্য মন্ত্রণালয়ের পারসোনাল অধিশাখা-১ এর উপসচিব মইনউদ্দিন আহমেদ স্বাক্ষরিত এক নির্দেশনায় সোমবার তাদের বদলির আদেশ স্থগিতের আবেদন নামঞ্জুর করা হয়।
নির্দেশনায় ১১ জনের ৯ চিকিৎসককে পূর্বে আদেশকৃত বিভিন্ন তারিখ হতে তাৎক্ষণিকভাবে অবমুক্ত ও দুইজন আগামীকাল (মঙ্গলবার) থেকে তাৎক্ষণিকভাবে অবমুক্ত হবেন বলে নির্দেশনা জারি হয়। সংশ্লিষ্ট প্রতিষ্ঠান প্রধানদেরকে আগামী তিন দিনের মধ্যে তারা স্ব-স্ব কর্মস্থলে যোগদান করলেন কি না তা জানাতে নির্দেশনা জারি হয়।
ঢাকা মেডিকেল কলেজের রেডিওথেরাপি বিভাগের ডা: মো: মুকিতুল হুদাকে খুলনা মেডিকেল কলেজের একই বিভাগে বদলি করা হয়। স্বাস্থ্য অধিদফতরে ওএসডিকৃত ও ঢামেকে নেফ্রোলজি বিভাগে সংযুক্ত ডা: মো: ফেরদৌস কামাল ভূঁইয়াকে বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজের একই বিভাগে, স্বাস্থ্য অধিদফতরে ওএসডিকৃত ডেন্টিস্ট্রির ডা: শরিফুল ইসলামকে বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজের একই বিভাগে সংযুক্ত, ঢামেক ফার্মাকোলজি বিভাগের ডা: হাসানুর রহমানকে দিনাজপুর মেডিকেল কলেজের একই বিভাগে, স্বাস্থ্য অধিদফতরে ওএসডিকৃত ও শহীদ সোহরোওয়ার্দী মেডিকেল কলেজে প্রস্থডনটিক্স বিভাগে সংযুক্ত ডা: শিব্বির আহমেদ ওসমানীকে ঢাকা ডেন্টাল কলেজের একই বিভাগে, ঢাকা ডেন্টাল কলেজের প্রস্থডনটিক্স বিভাগের ডা: ফারুক নাহারকে স্বাস্থ্য অধিদফতরে ওএসডি করে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজে প্রস্থডনটিক্স বিভাগে সংযুক্ত, স্বাস্থ্য অধিদফতরে ওএসডিকৃত ও জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউটে সংযুক্ত ডা: মো: আনিসুর রহমানকে ঢামেক চক্ষু বিভাগে, রংপুর কমিউনিটি মেডিসিন বিভাগের ডা: মো: নওশাদুজ্জামানকে যশোর মেডিকেল কলেজের একই বিভাগে, রামেকের শিশু বিভাগের ডা: আজগার হোসেনকে যশোর মেডিকেল কলেজে, জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউটের কর্নিয়া বিভাগের ডা: মো: তরিকুল আলমকে স্বাস্থ্য অধিদফতরে ওএসডি ও স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজে সংযুক্ত ও জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউটের শিশু অফথালমোলজি বিভাগের ডা: মো: আশিকুর রহমান আকন্দকে স্বাস্থ্য অধিদফতরে ওএসডি করে শেরে বাংলা মেডিকেল কলেজে বদলি করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন